জয়ে শুরু বাংলাদেশ ‘এ’ দলের
জয়ে শুরু বাংলাদেশ ‘এ’ দলের

অস্ট্রেলিয়ায় জয়ে শুরু আকবর–আফিফদের

৯ দলের টপ এন্ড সিরিজে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। ডারউইনে নিজেদের প্রথম ম্যাচে মেলবোর্ন রেনেগেডস একাডেমিকে ৭৭ রানে হারিয়েছে বাংলাদেশ।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ তুলেছিল ২০ ওভারে ৬ উইকেট ১৭০ রান। তাড়া করতে নেমে ১৫.২ ওভারে ৯৩ রানে অলআউট হয়ে যায় মেলবোর্ন।

অস্ট্রেলিয়া সফরের এই দলে জাতীয় দলের হয়ে খেলা বেশ কয়েকজন ক্রিকেটারই আছেন। তরুণ জিশান আলমের সঙ্গে ওপেন করেছিলেন জাতীয় দলের নিয়মিত ওপেনার তানজিদ হাসান। দুই ওপেনারের কেউই ইনিংস বড় করতে পারেননি।

তানজিদ করেছেন ৯ বলে ১৭, জিশান ১০ বলে ১০ রান। ৩ নম্বরে নেমে ৪৮ বলে ৬৯ রানের ইনিংস খেলেছেন পারভেজ হোসেন। জাতীয় দলের বাইরে থাকা আফিফ হোসেন ৪ নম্বরে নেমে আউট হয়েছেন প্রথম বলে। পারভেজের ৬৯ রানের ইনিংসের পর শেষ দিকে অধিনায়ক আকবর আলীর ১৮ বলে ২১ ও আবু হায়দারের ৮ বলে ১৩ রানের ইনিংসে ১৭০ রান তোলে বাংলাদেশ।

২১ রান করেছেন অধিনায়ক আকবর

রান তাড়া করতে নেমে বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি মেলবোর্ন। কোনো ব্যাটসম্যানই ২০ রানের কোটা পার করতে পারেননি। স্পিনার রকিবুল হাসান ও পেসার রিপন মণ্ডল নিয়েছেন ৩টি করে উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন আলিস আল ইসলাম ও আবু হায়দার।

বাংলাদেশের পরের ম্যাচ আগামীকাল, তাসমানিয়ার বিপক্ষে। গ্রুপ পর্বে প্রতিটি দল ছয়টি করে ম্যাচ খেলবে। টুর্নামেন্টের ফাইনাল আগামী ১৮ আগস্ট।