অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরিকে ৬ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল
অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরিকে ৬ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল

টানা দুই ম্যাচে হারের পর জয়ে ফিরলেন আকবররা

অস্ট্রেলিয়ায় টপ এন্ড টি–টোয়েন্টি সিরিজে টানা ২ ম্যাচে হারের পর জয় পেল বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দল। ডারউইনে আজ অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরিকে ৬ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল।

টসে জিতে আগে ব্যাটিং করা অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরি তুলেছিল ২০ ওভারে মাত্র ১২৪ রান। ১২৫ রানের ছোট লক্ষ্য ৬ উইকেট আর ২০ বল হাতে রেখেই লক্ষ্য টপকে যায় এইচপি।

৯ দলের টপ এন্ড সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচে হেরেছিল এইচপি। দ্বিতীয় ম্যাচে তাসমানিয়া টাইগার্সের বিপক্ষে ৫ উইকেটে হারের পর গতকাল অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে আকবর আলীর দল হেরেছিল ৮ উইকেটে। সেখান থেকে আজকের এই জয়ে ঘুরে দাঁড়িয়েছে তারা।

ঘুরে দাঁড়ানোর কৃতিত্বটা মূলত বোলারদেরই। অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরিকে মাত্র ১২৪ রানে আটকে দিয়ে ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ করে দিয়েছেন বোলাররা। ৪ ওভারে ২৬ রানে ৩ উইকেট নেন রিপন মণ্ডল। একই রান খরচে আবু হায়দার নেন ২ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে এইচপির দুই ওপেনার তানজিদ হাসান ও জিশান আলম ৫১ রানের জুটি গড়েন। এই জুটিতেই ম্যাচের ফল অনেকটা নির্ধারণ হয়ে যায়। জাতীয় দলের নিয়মিত সদস্য তানজিদ ১৫ বলে ১৮ রান করে আউট হলেও ফিফটির দেখা পেয়েছেন জিশান। ৩৬ বলে ৫০ রান করে আউট হন তিনি। তাঁর ইনিংসে ছিল ১ চার ও ২ ছক্কা। এরপর পারভেজ হোসেনের ২৩ রান ও আফিফ হোসেনের ১৭ রানে সহজ জয় পায় এইচপি।

বিসিবি এইচপির পরের ম্যাচে আগামীকাল, পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরি: ২০ ওভারে ১২৪/৯ (ম্যাকনামারা ৩৬,মার্ন ২০; রিপন ৩/২৬, আবু হায়দার ২/২৬)

বিসিবি হাই পারফরম্যান্স দল: ১৬.৪ ওভারে ১২৫/৪ (জিশান ৫০, পারভেজ ২৩; স্মিথ ২/২৯, ইসাম ১/২৫)

ফল: বিসিবি হাই পারফরম্যান্স দল ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: জিশান আলম।