রায়ান হান্টারকে ফিরিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলকে প্রথম উইকেট এনে দেওয়ার পর মারুফ মৃধার উদ্‌যাপন (বাঁ থেকে ৩য়)
রায়ান হান্টারকে ফিরিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলকে প্রথম উইকেট এনে দেওয়ার পর মারুফ মৃধার উদ্‌যাপন (বাঁ থেকে ৩য়)

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: আইরিশদের হারাতে বাংলাদেশের লক্ষ্য ২৩৬

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ২৫২ রানের লক্ষ্য পেয়েছিল বাংলাদেশ। ব্লুমফন্টেইনে সে ম্যাচে ভারতের কাছে ৮৪ রানে হারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ একই মাঠে বাংলাদেশের যুবাদের ২৩৬ রানের লক্ষ্য দিয়েছে আয়ারল্যান্ড। টস হেরে ব্যাটিং পাওয়া আইরিশরা করেছে ৮ উইকেটে ২৩৫ রান।

প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেট নেওয়া মারুফ মৃধা আজও বাংলাদেশের সেরা বোলার। আজ অবশ্য মাত্র ২ উইকেটই নিয়েছেন এই বাঁহাতি পেসার। ৮ ওভারে ৪৫ রান দেন মারুফ। ২ উইকেট নিয়েছেন শেখ পারভেজও। এই অফ স্পিনার ১০ ওভারে দিয়েছেন ৫৪ রান। ১টি করে উইকেট নিয়েছেন রোহানাত দৌল্লাহ, মোহাম্মদ রাফি উজ্জামান ও মাহফুজুর রহমান।

ষষ্ঠ ওভারে আইরিশ ওপেনার রায়ান হান্টারকে ফিরিয়ে বাংলাদেশের যুবাদের প্রথম উইকেট এনে দেন মারুফ। ২৬ রানে প্রথম উইকেট হারানো আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ২৫ ওভারের আগেই ৯৫ রান তুলতে হারিয়ে ফেলে ৪ উইকেট।

৫০ ছোঁয়ার পর আয়ারল্যান্ড অনূর্ধ্ব–১৯ দলের কিয়ান হিলটন। ৯০ রান করেছে আইরিশ ব্যাটসম্যান

এরপরও যে আইরিশরা যে ২৩৫ করেছে তাতে বড় অবদান কিয়ান হিলটনের। চারে নামা ব্যাটসম্যান ৪৯তম ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে যখন ফিরলেন আইরিশদের রান ২১৯। ১১৩ বলে ১১ চার ও ১ ছক্কায় ৯০ রান করা হিলটনকেও ফিরিয়েছেন মারুফ।

আইরিশ ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান ওপেনার জর্ডান নিলের। এ ছাড়া হিলটনের সঙ্গে পঞ্চম উইকেটে ৮১ রান যোগ স্কট ম্যাকবেথ করেছেন ২৭।

বাংলাদেশ প্রথম ম্যাচটি হারলেও আয়ারল্যান্ড ২০২৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছে যুক্তরাষ্ট্রকে হারিয়ে।