সম্মেলনে তামিম ইকবাল
সম্মেলনে তামিম ইকবাল

মাহমুদউল্লাহকে নিয়ে যা বললেন তামিম

মাহমুদউল্লাহ নিউজিল্যান্ড সিরিজটা খেলছেন সুতোর ওপর দাঁড়িয়ে। ভালো খেললে বিশ্বকাপ স্কোয়াডে থাকার দাবি জোরালো করতে পারবেন। আর না পারলে গত কয়েক সিরিজের মতো হয়তো দলের বাইরেই থাকতে হবে।

বিশ্বকাপ দলে জায়গা হবে কি হবে না অনিশ্চয়তার মধ্যে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ। কিউইদের ২৫৪ রান তাড়ায় বাংলাদেশ অলআউট ১৬৮ রানে। এর মধ্যে ৭৬ বলে ৪৯ রানের সর্বোচ্চ ইনিংস আসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

তামিম ইকবালের মতে, দীর্ঘদিন পর খেলতে নেমে মাহমুদউল্লাহ খুবই ভালো খেলেছেন। ম্যাচের পর তামিম সংবাদ সম্মেলনে এলে এক সাংবাদিক জিজ্ঞাসা করেন, বহুদিন পর মাহমুদউল্লাহ খেললেন ...। কথা শেষ করতে দিলেন না তামিম, প্রশ্ন কর্তাকে থামিয়ে বললেন, ‘আমার তো মনে হয় উনি চমৎকার খেলেছেন। আমি ওনার সঙ্গে ছোট একটা জুটিতে ছিলাম। ওনার ইনটেন্ট খুবই ভালো ছিল। আমার মনে হয়নি উনি ছয়-সাত মাস বিরতির পর খেলতে নেমেছেন।’

মাহমুদউল্লাহকে দেখে বিরতির পর খেলতে নেমেছেন মনে হয়নি তামিম ইকবালের

নিউজিল্যান্ড সিরিজের আগে মাহমুদউল্লাহ সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন মার্চে, ইংল্যান্ডের বিপক্ষে। যে সব কারণে অভিজ্ঞ এই ক্রিকেটারকে বিশ্বকাপে রাখা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে, তার অন্যতম ফিল্ডিং সামর্থ্য। মাহমুদউল্লাহর আজকের ব্যাটিংয়ের প্রশংসা করতে গিয়ে ফিল্ডিং প্রসঙ্গও টেনে আনেন তামিম, ‘ওনার ফিল্ডিং খুবই ভালো হয়েছে। যতবারই বল গেছে, উনি সেরাটাই দিয়েছেন। আমি ব্যক্তিগতভাবে মনে করি, তিনি খুবই খুবই ভালো খেলেছেন।’

মাহমুদউল্লাহ যখন ব্যাটিং করতে নামেন, বাংলাদেশের রান ৪ উইকেটে ৭০। ৩৬তম ওভারে কোল ম্যাকনকির বলে যখন আউট হয়ে ফেরেন, নামের পাশে ৪ চার ১ ছয়ে গড়া ৪৯ রানের ইনিংস আর বাংলাদেশ ৭ উইকেটে ১৪৯।