তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম
তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম

এলপিএলে তাসকিন-শরীফুলের ‘খরুচে দিন’

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) আজ খরুচে দিন কাটিয়েছেন বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। জিততে পারেনি তাদের দল কলম্বো স্ট্রাইকার্স ও ক্যান্ডি ফ্যালকনসও।

দিনের প্রথম ম্যাচে তাসকিনের কলম্বো স্ট্রাইকার্স ৭ উইকেটে হারে জাফনা কিংসের কাছে। আর দ্বিতীয় ম্যাচে গল মারভেলস শরীফুলের দলকে হারায় ৮ উইকেটে। তাসকিন ৩ ওভারে ৩৮ রান দিয়ে ১ উইকেট নিলেও শরীফুল ২ ওভারে ২৯ রান দিয়ে উইকেটশূন্য।

তাসকিনদের ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৮৮ রান তোলে কলম্বো। সর্বোচ্চ ৫৮ রান করেন গ্লেন ফিলিপস। তাসকিন ১০ বল খেলে ১টি চার ও ১টি ছক্কায় ১৫ রানে অপরাজিত থাকেন। রান তাড়ায় নামা জাফনার ওপেনার পাথুম নিশাঙ্কাকে বিনুরা ফার্নান্দোর ক্যাচ বানান তাসকিন। দুনিত ভেল্লালাগে থামান আরেক ওপেনার কুশল মেন্ডিসকে। কিন্তু ৩০ রানে ২ ওপেনারকে হারালেও রাইলি রুশো-আভিস্কা ফার্নান্ডোর ১২০ রানের জুটি জাফনার জয় নিশ্চিত করে। ফার্নান্ডো ৩৫ বলে ৫৮ রান করে আউট হন। তবে রুশো ১৮.৩ ওভারে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তাঁর ১০৮ রানের অপরাজিত ইনিংসে ছিল ১২টি চার ও ৬টি ছক্কা।

অন্য ম্যাচে শরীফুলের দল ক্যান্ডি ফ্যালকনস আগে ব্যাট করে তোলে ৯ উইকেটে ১৮৭। সর্বোচ্চ ৬৯ রানের ইনিংস খেলেন আন্দ্রে ফ্লেচার। তাড়া করতে নেমে অ্যালেক্স হেলসের ৫৫ বলে ৮৬ ও ভানুকা রাজাপক্ষের ২৬ বলে ৪৬ রানের অপরাজিত ইনিংসের সুবাদে ৪ বল বাকি থাকতে জয় তোলে গল মারভেলস। শরীফুল ইনিংসের প্রথম ওভারে ১৫ এবং ১৭তম ওভারে ১৪ রান দিয়ে উইকেটশূন্য থাকেন।