পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি
পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি

পাকিস্তান দলে আবারও ‘কাটাছেঁড়া’র ইঙ্গিত পিসিবি প্রধানের

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তান দলে ‘মেজর সার্জারি’র ইঙ্গিত দিয়েছিলেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান মহসিন নাকভি। মেজর সার্জারি বলতে তিনি মূলত বড় রকমের রদবদলকেই বুঝিয়েছিলেন। কিন্তু শেষতক বড় কোনো পরিবর্তন আসলে আসেনি পাকিস্তান দলে। রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে গত পরশু হেরে যাওয়ার পর পাকিস্তান দলে আবার বড় পরিবর্তনের ইঙ্গিত দিলেন নাকভি।

বাংলাদেশের কাছে ১০ উইকেটের হারে ঘরের মাঠে টেস্ট ক্রিকেটে পাকিস্তানের জয়খরা আরেকটু লম্বা হলো। এই নিয়ে ঘরের মাঠে টানা ৯ ম্যাচে জয়হীন তারা। এর মধ্যে ৫টিতে হেরেছে, ৪টি করেছে ড্র।

বাংলাদেশের কাছে হারের পর নাকভি পাকিস্তানের সংবাদমাধ্যমে বলেছেন, ‘আল্লাহ চাইলে আমি পাকিস্তান ক্রিকেটের সমস্যার সমাধান করব। আরও পরিবর্তন আসছে।’ নাকভি এরপর যোগ করেন, ‘আমার কথা মনে রাখুন, বিষয়গুলো একই রকম থাকবে না এবং পর্দার আড়ালে অনেক কিছুই হচ্ছে।’

পাকিস্তান হেরে যাওয়ার পর গতকাল নাকভি অবশ্য সংবাদমাধ্যমে আশার কথাই শুনিয়েছিলেন দলটির সমর্থকদের। বাংলাদেশ দলকে ঐতিহাসিক জয়ের জন্য অভিনন্দন জানিয়ে নাকভি বলেছিলেন, দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়াবে পাকিস্তান।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের ব্যর্থতার পর নাকভি বলেছিলেন, ‘আমি আগে ভেবেছিলাম ছোট একটা অস্ত্রোপচার করলেই সব ঠিক হয়ে যাবে। এখন এমন বাজে পারফরম্যান্সের পর এটা পরিষ্কার যে বড় রকমের পরিবর্তন লাগবে। জাতি খুব দ্রুতই পরিবর্তন দেখতে পাবে।’