অনুশীলন শুরুর আগে শোক প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটাররা
অনুশীলন শুরুর আগে শোক প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটাররা

এক মিনিট নীরবতা পালন করে মাঠে ফিরলেন ক্রিকেটাররা

দেশে সহিংস পরিস্থিতির কারণে গত কয়েক দিন বাংলাদেশ ক্রিকেট ছিল ঘরবন্দী। বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফরও পিছিয়ে যায় এতে। তবে ‘এ’ দলের পাকিস্তান সিরিজটি পরিবর্তিত সূচি অনুযায়ী মাঠে গড়াবে ধরে নিয়েই আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ‘এ’ দলের ক্রিকেটাররা অনুশীলনে ফিরেছেন।

আজ সকালে বিসিবির কোচ মিজানুর রহমানের অধীনে ব্যাট-বলের অনুশীলনের আগে ক্রিকেটাররা গত এক মাসে সহিংস পরিস্থিতির কারণে সারা দেশে মারা যাওয়া প্রত্যেকের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন। মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, মাহমুদুল হাসান, জাকির হাসানসহ টেস্ট দলের আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেরেবাংলা স্টেডিয়ামে আজ অনুশীলন শুরু করেছেন ক্রিকেটারেরা

পূর্বঘোষিত সূচি অনুযায়ী ৬ আগস্ট বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান যাওয়ার কথা ছিল। সেখানে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলার কথা। কিন্তু দেশের পরিস্থিতির কারণে সফরটি পিছিয়ে যায়। মুশফিকদের পাকিস্তান যাওয়ার সম্ভাব্য সূচি ৯ আগস্ট।

এতে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে পরিবর্তন আনতে হচ্ছে। আগের সূচি অনুযায়ী ১০ আগস্ট প্রথম চার দিনের ম্যাচ শুরু হওয়ার কথা, ১৮ আগস্ট দ্বিতীয়টি। এরপর ২৩, ২৫ ও ২৭ আগস্ট তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলার কথা দুই দলের। বাংলাদেশ সময়মতো যেতে না পারায় নতুন করে সফরসূচি সাজাতে হচ্ছে।

দুই ক্রিকেটার মাহমুদুল হাসান ও মেহেদী হাসান মিরাজ। পাশে বিসিবি মিডিয়া বিভাগের কর্মকর্তা জাহিদ চৌধুরী

‘এ’ দলের ম্যানেজার শরীফুল ইসলাম প্রথম আলোকে বলেছেন, ‘আমরা টিকিটের জন্য অপেক্ষা করছি। ৯ তারিখের টিকিটটা হয়ে গেলে সিরিজের ম্যাচগুলোর সূচি নিশ্চিত করা হবে।’