পাকিস্তানের অধিনায়ক বাবর আজম
পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

বাবরের দুর্দান্ত ব্যাটিং দেখেন আর প্রশংসা করেন গিল, রোহিত, কোহলিরা

বাবর আজম, নাকি বিরাট কোহলি—সময়ের সেরা ব্যাটসম্যান কে, এমন একটা আলোচনা ভারত ও পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের মধ্যে অনেক দিন থেকেই চলছে। এশিয়া কাপের সুপার ফোরে আজ আরও একটি ভারত-পাকিস্তান লড়াইয়ের আগে প্রশ্নটা আবার সামনে চলে আসাটাই স্বাভাবিক।

বাবরের দুর্দান্ত ব্যাটিং আর ধারাবাহিক ছন্দে থাকার প্রসঙ্গটি কাল ভারতের ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে উঠেছে। সেই সংবাদ সম্মেলনে ভারতের প্রতিনিধি হয়ে আসা টপ অর্ডার ব্যাটসম্যান শুবমান গিল প্রশংসাই করে গেলেন বাবরের।

সংবাদ সম্মেলনে শুবমান গিল

এবারের এশিয়া কাপের প্রথম রাউন্ডে ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচটা বৃষ্টির কারণে ফলের মুখ দেখেনি। সেই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভারত ২৬৬ রানে অলআউট হয়। এরপর বৃষ্টির কারণে খেলা আর মাঠে গড়ায়নি। তাই পাকিস্তানের কোনো ব্যাটসম্যান ব্যাটিংয়ের সুযোগও পাননি।

এশিয়া কাপে পাকিস্তান অধিনায়ক বাবর ব্যাটিং করেছেন দুই ম্যাচে। মুলতানে নেপালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১৫১ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন বাবর। এরপর লাহোরে বাংলাদেশের বিপক্ষে করেছেন ১৭ রান। সব মিলিয়ে ২ ইনিংসে ১৬৮ রান নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ২ ইনিংসে ১৯৩ রান নিয়ে তালিকার শীর্ষে বাংলাদেশের নাজমুল হোসেন।

এশিয়া কাপে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন বাবর আজম

তা সুপার ফোরে আজ ছন্দে থাকা পাকিস্তানি ব্যাটসম্যান বাবরকে নিয়ে কী ভাবছে ভারত—এমন একটি প্রশ্ন করা হয়েছিল গিলকে। বাবরের ধারাবাহিক ছন্দে থাকার বিষয়টিই বা ভারতের খেলোয়াড়েরা কীভাবে দেখেন—গিলকে এমন প্রশ্নও করা হয়েছিল।

এর উত্তরে গিল প্রশংসাই করলেন বাবরের, ‘কোনো দলের যে খেলোয়াড়ই ভালো খেলুক, সবাই তার দিকে তাকায়। তার এমন ভালো করার পেছনে কী আছে, সেটা জানতে চায় সবাই। জানতে চায়, তাদের বিশেষত্ব কী। আমরা এসবের দিকে তাকাই। আর বাবর নিঃসন্দেহে একজন বিশ্বমানের খেলোয়াড়। আমরা তার খেলা দেখি এবং প্রশংসা করি।’