আর সুযোগ পাচ্ছেন না ওয়ার্নার
আর সুযোগ পাচ্ছেন না ওয়ার্নার

ওয়ার্নারের দরজা বন্ধ করে দিলেন বেইলি

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন ডেভিড ওয়ার্নার। তবে এরপরও আগামী চ্যাম্পিয়নস ট্রফির জন্য ফেরার ইচ্ছার কথা জানিয়েছিলেন ৩৭ বছর বয়সী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

বাঁহাতি এই ওপেনারের এমন চাওয়ার পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ওয়ার্নার সেই সুযোগ পাচ্ছেন না। তাঁকে অবসর নেওয়া ক্রিকেটার হিসেবেই দেখছেন তাঁরা।

গত জানুয়ারিতে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন ওয়ার্নার। সে মাসেই ওয়ানডে ক্রিকেট থেকেও বিদায়ের ঘোষণা দেন। তাঁকে সর্বশেষ ওয়ানডেতে দেখা যায় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে।

বিদায়ের ঘোষণার সময়ই ওয়ার্নার আবার জানিয়েছিলেন, ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) চাইলে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবেন। নয়তো ক্যারিয়ারের বাকি সময় আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি নিয়েই ব্যস্ত থাকবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার কয়েক দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ওয়ার্নার আবারও লেখেন, আগামী বছর ওয়ানডে সংস্করণের চ্যাম্পিয়নস ট্রফির জন্য দলে জায়গা পেলে তিনি খেলবেন।

বিশ্বকাপে ভারতের বিপক্ষে ইনিংসটাই হয়ে গেল ওয়ার্নারের শেষ আন্তর্জাতিক ইনিংস

এরপরই বেইলি নিশ্চিত করেন, জাতীয় দলে আর বিবেচনা করা হবে না ওয়ার্নারকে।
বেইলি ওয়ার্নারকে নিয়ে বলেছেন, ‘আমরা ধরে নিচ্ছি, ডেভিড (ওয়ার্নার) অবসর নিয়েছে। তিন সংস্করণেই দুর্দান্ত ক্যারিয়ারের জন্য তার প্রশংসা করা উচিত। নিশ্চিতভাবেই আমাদের পরিকল্পনা হচ্ছে, সে পাকিস্তানে (চ্যাম্পিয়নস ট্রফিতে) থাকবে না।’

ওয়ার্নার যে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন, সেটাকে হালকাভাবেই দেখছেন বেইলি, ‘কখন সে মজা করছে, আপনি জানেন না। মনে হয়, সে একটু হইচই ফেলতে চেয়েছে। চমৎকার একটা ক্যারিয়ার তার, এর চেয়ে বেশি কী পাওয়ার আছে। অস্ট্রেলিয়ার ক্রিকেটে তার যা অবদান, সেটা দেখে সময়ের সঙ্গে সঙ্গে আমরা বুঝতে পারব, সে কত বড় কিংবদন্তি ছিল। কিন্তু দলের কথা চিন্তা করে আগামীর যাত্রার জন্য ভিন্ন খেলোয়াড়দের দিকে যাওয়াটাই রোমাঞ্চকর হবে।’