ক্রিস ওকস
ক্রিস ওকস

চোট শঙ্কায় হানড্রেড থেকে ওকসকে সরিয়ে নিয়েছে ইসিবি

চোট শঙ্কায় দ্য হানড্রেডের শেষ সপ্তাহ থেকে ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকসকে সরিয়ে নিয়েছে ইসিবি। হানড্রেডে বার্মিংহাম ফিনিক্সের হয়ে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ খেলার কথা ছিল ওকসের। দুটি ম্যাচই হওয়ার কথা ছিল এজবাস্টনে। তবে ফিনিক্সের পক্ষ সোমবার জানানো হয়েছে, টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোয় ওকসকে পাচ্ছে না তারা।

এর আগে দ্য হানড্রেডে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে ম্যাচে নর্দার্ন সুপারচার্জার্সের ব্যাটিংয়ের সময় চোটে পড়ে মাঠ ছেড়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। ২১ আগস্ট থেকে শুরু শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারবেন কি না, সেটি নিশ্চিত নয়। শঙ্কা আছে তিন টেস্টের পুরো সিরিজ মিস করারও। এরপরই ওকসকে নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ইসিবি।

তবে স্টোকসের চোটের সঙ্গে ওকসকে সরিয়ে নেওয়ার কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছে ইসিবি। তারা জানিয়েছে, স্টোকস চোটে পড়ার আগের ওকসের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্টোকস শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে বড় ওকসের ভূমিকাটা আরও বাড়বে।

আবার চোটে পড়েছেন বেন স্টোকস

স্টোকসকে সেই ম্যাচের পর ক্রাচে ভর দিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে হাত মেলাতে দেখা যায় স্টোকসকে। রোববার ওল্ড ট্রাফোর্ডে ৭ উইকেটে জেতা ম্যাচের পর সুপারচার্জার্স অধিনায়ক হ্যারি ব্রুক বলেছিলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে এটা সুবিধার মনে হচ্ছে না। আমার মনে হয় সে কাল স্ক্যান করাবে। এরপর আমরা দেখব তার কী অবস্থা।’

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের শেষ দুটি সিরিজে খেলা কোনো পেসার হানড্রেডের এবারের মৌসুমে খেলেননি। পেসার গাস আটকিনসন ওভাল ইনভিন্সিবলের স্কোয়াডে ছিলেন, তবে তিনি খেলেননি। এবারের লিগে ছিলেন না পেসার মার্ক উড ও স্পিনার শোয়েব বশিরও। শুধু স্টোকসই নয়, এবারের হানড্রেডে চোটে পড়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ড দলে থাকা পেসার ডিলন পেনিংটনও।