নিউজিল্যান্ডের তারকা কেইন উইলিয়ামসন
নিউজিল্যান্ডের তারকা কেইন উইলিয়ামসন

দীর্ঘদিন পর ব্যাটিং করলেন উইলিয়ামসন, বিশ্বকাপে কি খেলবেন

নিউজিল্যান্ডের সমর্থকেরা কি একটু আশাবাদী হতে পারেন?

নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে দীর্ঘদিন পর নিউজিল্যান্ডের তারকা কেইন উইলিয়ামসনের ব্যাট হাতে নেওয়া তাঁদের জন্য স্বস্তির। কারণ, ভারতের মাটিতে বিশ্বকাপ খেলার সম্ভাবনা একটু হলেও যে এখনো আছে উইলিয়ামসনের। চোটে ভোগা উইলিয়ামসনের বিশ্বকাপের দুই মাস আগে ব্যাটিং করাই তার প্রমাণ। উইলিয়ামসন যদিও দলের সঙ্গে অনুশীলন করেননি, একা নেটে থ্রো-ডাউনের বিপরীতে ব্যাটিং করেছেন।

ইনস্টাগ্রামে নিজের ব্যাটিং ক্লিপ পোস্ট করেছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। ভিডিও পোস্ট করে উইলিয়ামসন লিখেছেন, ‘থ্রো–ডাউনের বিপক্ষে নেটে ব্যাটিংয়ে ফিরে বেশ ভালো লাগছে।’

উইলিয়ামসন চোট পান গত আইপিএলে। গুজরাট টাইটানসের হয়ে আইপিএলের প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় ডান হাঁটুর লিগামেন্টে চোট পান। এরপর অস্ত্রোপচারও করাতে হয়। যে কারণে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে, তাতে বিশ্বকাপ খেলাও পড়ে গেছে চরম অনিশ্চয়তায়। এর আগে বলা হয়েছিল, শেষ পর্যন্ত যদি উইলিয়ামসন না-ও খেলতে পারেন, দলের সঙ্গে পরামর্শক হিসেবে যাওয়ার সম্ভাবনার কথাও শোনা গিয়েছিল।

তবে গত জুনে উইলিয়ামসন নিজের চোট সম্পর্কে জানিয়েছিলেন, বিশ্বকাপে তাঁর খেলার সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি। তখন উইলিয়ামসন নিজের চোট নিয়ে বলেছিলেন, ‘সপ্তাহ ধরে ধরে এগোতে চাচ্ছি। এর আগে এমন দীর্ঘমেয়াদি চোটে পড়িনি। তবে যারা পড়েছে, তাদের সঙ্গে কথা বলে একটা ব্যাপার বুঝেছি। আপনি যদি খুব দূরে তাকান, তাহলে ব্যাপারটি বেশ কঠিন হয়ে পড়তে পারে।’

নিউজিল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক তখন একেবারে প্রাথমিক অনুশীলন করা শুরু করেছিলেন। এবার তাঁর ব্যাটিং করা হয়তো সেই আশার পালে একটু হলেও হাওয়া দিচ্ছে। আর ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের এখনো সময় আছে ২ মাস।

উইলিয়ামসন চোট পান গত আইপিএলে

বিশ্বকাপে উইলিয়ামসন খেলতে পারলে নিউজিল্যান্ডের জন্য সেটা দারুণ কিছুই হবে। একে তো উইলিয়ামসন বড় মঞ্চের ক্রিকেটার, সঙ্গে গত ওয়ানডে বিশ্বকাপে সেরা ক্রিকেটারও হয়েছিলেন তিনি।