বিগ ব্যাশের ড্রাফটে রিশাদ-সাইফউদ্দিন
বিগ ব্যাশের ড্রাফটে রিশাদ-সাইফউদ্দিন

বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটার

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের পরের আসরের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের ১০ ক্রিকেটার। ক্রিকেট অস্ট্রেলিয়া আজ ড্রাফটে থাকা ৪৩২ পুরুষ ক্রিকেটার ও ১৬১ জন নারী ক্রিকেটারের নাম প্রকাশ করেছে।

ড্রাফট তালিকায় আছেন পেসার হাসান মাহমুদ ও তানজিম হাসান। আছেন স্পিনার রিশাদ হোসেন ও তাইজুল ইসলাম। ব্যাটসম্যানদের মধ্যে আছেন জাকের আলী, রনি তালুকদার, তানজিদ হাসান ও শামীম হোসেন। এ ছাড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও ড্রাফটে নাম লিখিয়েছেন। একমাত্র নারী ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছেন পেসার জাহানারা আলম।

প্রায় ৩০টি দেশের ক্রিকেটার ড্রাফটে নাম দিয়েছেন। পরিচিত ক্রিকেট খেলুড়ে দেশগুলোর পাশাপাশি হংকং, উগান্ডা, জাপান, গ্রিস, ইন্দোনেশিয়া, রোমানিয়ার ক্রিকেটার নিজেদের নাম লিখিয়েছেন।

বাংলাদেশের তরুণ পেসার তানজিম হাসান

ড্রাফটে নাম লেখানো ক্রিকেটারদের মধ্যে বড় নাম বলতে আছেন জফরা আর্চার, হারিস রউফ, ফখর জামান। ১ সেপ্টেম্বর হবে প্লেয়ার্স ড্রাফট। এই ড্রাফটে নাম থাকা মানে উল্লেখিত খেলোয়াড়েরা বিগ ব্যাশে খেলার ইচ্ছা প্রকাশ করেছেনমাত্র। তাঁদের খেলা নির্ভর করছে দলগুলোর ওপর।


এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার এই লিগে একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন সাকিব আল হাসান। কিন্তু তিনিও ২০১৫ সালের পর থেকে এ লিগে খেলেননি। ২০১৪ সালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে দুটি ম্যাচ খেলেন সাকিব। পরের মৌসুমে মেলবোর্ন রেনেগেডসের হয়ে আরও ৪টি ম্যাচ খেলেছিলেন।

বিগ ব্যাশ ছেলেদের টুর্নামেন্ট শুরু হবে ১৫ ডিসেম্বর, শেষ হবে ২৭ জানুয়ারি। মেয়েদের টুর্নামেন্ট শুরু আরও আগে—২৭ অক্টোবর, শেষ হবে ১৫ ডিসেম্বর।