সাকিব আল হাসান
সাকিব আল হাসান

ভারতীয় সংবাদমাধ্যমে সাকিবের দাপট

কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামের সংবাদ সম্মেলনকক্ষে গতকাল আচমকা টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়ে ক্রিকেট বিশ্বে আলোচনার জন্ম দিয়েছেন সাকিব আল হাসান।

আজ ভারতের স্থানীয় সংবাদমাধ্যমের দিকে তাকালেও সেই রেশটা পাওয়া যায়। প্রায় সব বড় পত্রিকায়ই সাকিবের অবসর নিয়ে বড় করে খবর ছাপা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া পত্রিকার খেলায় পাতায় যেমন সাকিবের টি-টোয়েন্টি থেকে অবসরের বিষয়টিকে শিরোনাম করে তাঁর টেস্ট অবসরের পরিকল্পনা নিয়ে বিস্তারিত লিখেছে। কানপুরের স্থানীয় পত্রিকা দৈনিক জাগরণ খুলতেই প্রথম পাতার ওপরের দিকে সাকিবের ছবি চোখে পড়ে।

ভেতরের খেলার পাতায়ও বড় শিরোনামে সাকিবকে নিয়ে খবর ছাপা হয়েছে। তবে সাকিবকে নিয়ে দৈনিক জাগরণের শিরোনাম যা দেওয়া হয়েছে, বাংলায় তার অর্থ দাঁড়ায় —বাংলাদেশের সবচেয়ে বড় খেলোয়াড় সাকিবের ঘরে ফিরতে ভয়। সাকিবের অবসরের ঘোষণার সঙ্গে তাঁর দেশে ফেরার শঙ্কার কথা নিয়ে খবরটি প্রকাশ করেছে দৈনিক জাগরণ।

দেশে ফিরে আগামী অক্টোবরের দক্ষিণ আফ্রিকা সিরিজ না খেলতে পারলে কানপুর টেস্টই হতে পারে সাকিবের শেষ, এ বিষয়ে শিরোনাম করে সাকিবের খবর প্রকাশ করেছে আরেক ইংরেজি দৈনিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। টি-টোয়েন্টি থেকেও যে বিদায় জানিয়ে দিয়েছেন, শিরোনামে আছে সে তথ্যও। দ্য ইকোনমিকসের শিরোনাম—অবসরের ঘোষণা দিয়ে বোমা ফাটিয়েছেন সাকিব।