পা ভেঙে আইপিল শেষ হয়ে গেছে জেসন বেরেনডর্ফের
পা ভেঙে আইপিল শেষ হয়ে গেছে জেসন বেরেনডর্ফের

পা ভেঙে আইপিএল শেষ বেরেনডর্ফের, বিশ্বকাপ নিয়েও শঙ্কা

আইপিএল খেলতে ভারতে রওনা দেওয়ার আগে পার্থের ওয়াকা গ্রাউন্ডে অনুশীলন করছিলেন জেসন বেরেনডর্ফ। গত বৃহস্পতিবার সেই অনুশীলনেই বিপত্তি, ব্যাটিং অনুশীলন করতে গিয়ে যে বাঁ পায়ের হাড় ভাঙল বেরেনডর্ফের। প্যাড ফাঁকি দিয়ে বল সরাসরি আঘাত করে তাঁর অ্যাঙ্কেলের একটু ওপরে। তাতে নিশ্চিত হয়ে যায়, মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে এবারের আইপিএল খেলা হচ্ছে না বেরেনডর্ফের। আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা নিয়েও এখন সংশয় তাঁর।

অস্ত্রোপচার না লাগলেও বেরেনডর্ফকে মাঠের বাইরে থাকতে হচ্ছে টানা আট সপ্তাহ। এ কারণে তাঁর বিকল্প হিসেবে নতুন খেলোয়াড়ও দলে টেনেছে মুম্বাই ইন্ডিয়ানস। ইংল্যান্ডের বাঁহাতি পেসার লুক উডকে দলে টেনেছে হার্দিক পান্ডিয়ার দল।

গত বছর ভারত সফরে দারুণ বোলিং করেছেন বেরেনডর্ফ

৩৩ বছর বয়সী বেরেনডর্ফ গত মাসেই অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টির বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। জাতীয় দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ও ভারত সফরে ভালো করার পুরস্কারই পেয়েছিলেন বাঁহাতি পেসার। ওয়ানডে বিশ্বকাপের পর ভারত সফরে গুয়াহাটিতে এক ম্যাচে ৪ ওভারে ১২ রান দিয়ে ১ উইকেট নেওয়ার পথে ১৭টি ডট বল করেছিলেন বেরেনডর্ফ।

তবে ক্যালেন্ডারের পাতায় নতুন বছর যোগ হতেই নিউজিল্যান্ড সফরের অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েন বেরেনডর্ফ। পারফরম্যান্স নয়, মিচেল স্টার্ক টি-টোয়েন্টি দলে ফেরাতেই এই বিপত্তি। টি-টোয়েন্টির বর্ষসেরা হয়েও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে বেরেনডর্ফের থাকা না থাকা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। এখন চোটে পড়ায় সেই সংশয় আরও বাড়ল।