বিরাট কোহলির সঙ্গে আকাশ দীপ
বিরাট কোহলির সঙ্গে আকাশ দীপ

বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে কোহলির কাছ থেকে উপহার পেলেন আকাশ দীপ

যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজের সঙ্গে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের ভারত দলে আছেন পেসার আকাশ দীপ ও যশ দয়াল। আকাশ দীপ ভারতের হয়ে একটি টেস্ট খেললেও দয়াল এখনো আছেন অভিষেকের অপেক্ষায়। বুমরা ও সিরাজের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে চেন্নাই টেস্টের ভারতের একাদশে কে জায়গা পাবেন—এ নিয়ে চলছে আলোচনা।

বৃহস্পতিবার থেকে শুরু চেন্নাই টেস্টের একাদশে জায়গা পাওয়ার আগেই অবশ্য একটি উপহার পেয়েছেন আকাশ দীপ। উপহারটি তিনি যেনতেন কারও কাছ থেকে পেয়েছেন, এমন নয়। বিহারের পেসার উপহার পেয়েছেন খোদ বিরাট কোহলির কাছ থেকে।

কোহলির কাছ থেকে পাওয়া আকাশ দীপের উপহার

তা কী উপহার পেয়েছেন আকাশ দীপ? কোহলি তাঁর বিশাল ভান্ডার থেকে আকাশ দীপকে উপহার দিয়েছেন একটি ব্যাট। অন্য ক্রিকেটাররা যখন জার্সি বিনিময় করেন, কোহলি তখন অনেককেই উপহার দেন ব্যাট। অতীতেও অনেককেই ব্যাট উপহার দিয়েছেন ভারতের তারকা ব্যাটসম্যান।

এর আগে কোহলি ব্যাট উপহার দিয়েছেন ভারতেরই উঠতি তারকা রিংকু সিংকে। এ ছাড়া ২০২২ সালে কোহলির কাছ থেকে ব্যাট পেয়েছিলেন বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস। অ্যাডিলেডে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হেরে যাওয়া ম্যাচে ভালো ব্যাটিং করে কোহলির প্রশংসাও পেয়েছিলেন লিটন।

ভারতের বিপক্ষে যে ব্যাটিং করে কোহলির ব্যাট উপহার পেয়েছিলেন লিটন, এটা সেই ব্যাটিংয়েরই ছবি

রিংকু আর লিটন না হয় ব্যাটসম্যান বলে তাঁদের ব্যাট উপহার দিয়েছেন কোহলি। কিন্তু আকাশ দীপের আসল কাজ তো পেস বোলিং করা। তাঁকে কেন ব্যাট উপহার দিলেন কোহলি? তা যে কারণেই কোহলি তাঁকে ব্যাট উপহার দিন না কেন, তারকা সতীর্থের কাছ থেকে এমন উপহার পেয়ে খুব খুশি আকাশ দীপ।

আকাশ দীপ নিজের খুশি প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে উপহার পাওয়া ব্যাটের একটি ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘ধন্যবাদ ভাইয়া, @কোহলি।’