২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেন আমির
২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেন আমির

রমিজ রাজার পদত্যাগের পরই পাকিস্তানের জার্সিতে ফিরবেন আমির

অবসর ভেঙে তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ আমির? এমন গুঞ্জনই চলছে পাকিস্তানের সংবাদমাধ্যমে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, আমিরের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা বেশি।

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও’ জানিয়েছে, অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন ২৯ বছর বয়সী বাঁহাতি পেসার। সূত্র মারফত সংবাদমাধ্যমটি জানায়, পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খান অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর দেশটির ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রমিজ রাজা।

আমিরের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও সেটির ওপর নির্ভর করছে। রমিজ রাজা পিসিবি চেয়ারম্যানের পদ ছেড়ে দিলে আমির আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন, জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ‘জিও’ ও ‘সামা’।

জিও নিউজের সংবাদকর্মী আরফা ফিরোজ জেক টুইট করেন, ‘মোহাম্মদ আমির অবসর ভেঙে আবারও পাকিস্তানের জন্য ফিরতে পারেন। তবে সেজন্য রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট স্টেডিয়ামের চেয়ারম্যানের পদ ছাড়তে হবে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) জায়গায় ‘পাকিস্তান ক্রিকেট স্টেডিয়াম’ কথাটা এই সংবাদকর্মী ভুল করে বলেছেন, নাকি খোঁচা মেরে বা মজা করতে বলেছেন, সে আরেক প্রশ্ন বটে!

২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া আমির পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে ও ৫০ টি–টোয়েন্টি খেলেছেন।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা

২০২০ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় তাঁর ওপর পিসিবি কর্মকর্তাদের ‘মানসিক অত্যাচার’ চালানোর অভিযোগ তুলেছিলেন আমির, ‘আমি ক্রিকেট ছাড়ছি, কারণ মানসিকভাবে অত্যাচারিত হয়েছি। আমার মনে হয় না এসব সহ্য করে যেতে পারব। ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত অনেক অত্যাচার সহ্য করেছি। শাস্তিও পেয়েছি। পিসিবি আমার জন্য অনেক বিনিয়োগ করেছে, এসব বলে অত্যাচার করা হয়েছে আমার ওপর।’

সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, পাকিস্তানের রাজনীতিতে পরিবর্তিত পরিস্থিতির প্রেক্ষিতে রমিজ রাজার পিসিবি চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনাই বেশি। তাঁর জায়গায় ফিরতে পারেন নজম শেঠি।

মোহাম্মদ আমির নজম শেঠিকে পছন্দ করেন। এর আগে আমির বলেছিলেন, ‘আমি বলব, শুধু দুজন লোক আমার জন্য বিনিয়োগ করেছেন। (সাবেক পিসিবি চেয়ারম্যান) নজম শেঠি ও শহীদ আফ্রিদি।’