পর্দার ধোনিকে জন সিনার শ্রদ্ধা

এই ছবি পোস্ট করেছেন জন সিনা। ছবি: ইনস্টাগ্রাম
এই ছবি পোস্ট করেছেন জন সিনা। ছবি: ইনস্টাগ্রাম
>বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় মুহ্যমান সিনেমাজগৎ থেকে শুরু করে ক্রীড়াঙ্গন। প্রতিভাবান এই তারকার মৃত্যুতে এবার শোক প্রকাশ করলেন বিশ্বখ্যাত রেসলিং তারকা জন সিনা

 সবকিছু ঠিক থাকলে আবারও মহেন্দ্র সিং ধোনির বেশে রুপালি পর্দায় দেখা যেত সুশান্ত সিং রাজপুতকে।


কিন্তু নিজের সঙ্গে প্রতিনিয়ত লড়তে থাকা সুশান্ত অত দিন পর্যন্ত অপেক্ষা করতে পারেননি। তার আগেই হার মেনেছেন মানসিক অবসাদের কাছে। মুম্বাইয়ের বান্দ্রায় নিজের বাসায় আত্মহত্যা করেছেন ৩৪ বছর বয়সী এই তারকা। ‘মহেন্দ্র সিং ধোনি–দ্য আনটোল্ড স্টোরি’তে দুর্দান্ত অভিনয় করা সুশান্তশোকে মুহ্যমান বলিউড থেকে শুরু করে ভারতীয় ক্রীড়াঙ্গন। সুশান্তের অপ্রত্যাশিত মৃত্যুশোক ছুঁয়ে গেছে বিদেশি তারকাদেরও। যেমন রেসলিং তারকা জন সিনা।


নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সুশান্তের একটা ছবি পোস্ট করেছেন জন সিনা। কোনো ক্যাপশন না দিলেও বুঝতে বাকি থাকার কথা না, কেন দিয়েছেন। সেটা বুঝতে পেরেছেন বিশ্বজুড়ে থাকা সিনার হাজারো ভক্ত। কমেন্ট সেকশনে সবাই শ্রদ্ধা জানিয়েছেন সুশান্তকে, চেয়েছেন আত্মার শান্তি।


মুম্বাই পুলিশের প্রাথমিক ধারণা, সুশান্ত সিং রাজপুত আত্মহত্যাই করেছেন। ছয় মাস ধরে অবসাদে ভুগছিলেন তিনি। চলছিল চিকিৎসাও। তাঁর ঘর থেকে তেমন বেশ কিছু কাগজপত্র ও ওষুধ মিলেছে, তা থেকে স্পষ্ট যে তিনি অবসাদের চিকিৎসা করাচ্ছিলেন। এ ছাড়া বিগত তিন মাস লকডাউনের সময় একাই ছিলেন সুশান্ত। এসব নানা হিসাব করে পুলিশের প্রাথমিক ধারণা, আত্মহত্যাই করেছেন সুশান্ত। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করে এসব তথ্য সংবাদমাধ্যমে দিয়েছেন মুম্বাইয়ের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার দত্তরেয়া বাগগুড়ে।


রেসলিংভক্ত হোন আর না হোন, জন সিনাকে না চেনার কোনো কারণ নেই। ‘দ্য ম্যারিন’, ‘ট্রেইনরেক’, ‘বাম্বলবি’সহ বেশ কিছু হলিউডি সিনেমায় অভিনয় করেছেন। ১৬ বার বিশ্বচ্যাম্পিয়ন হয়ে ইতিহাসের সবচেয়ে বেশি ডব্লিউডব্লিউ চ্যাম্পিয়ন হওয়ার তালিকায় রিক ফ্লেয়ারের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন তিনি। জিতেছেন ইউনাইটেড স্টেটস চ্যাম্পিয়নশিপ, ওয়ার্ল্ড ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপও।


শুধু সুশান্তই নয়, কিছুদিন আগে যখন ইরফান খান ও ঋষি কাপুর মারা গেলেন, তখনো নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ওই তারকাদের ছবি পোস্ট করেছিলেন সিনা।