ওয়ার্নারকে বড় প্রস্তাব দিতে যাচ্ছে ওয়ার্নার
ওয়ার্নারকে বড় প্রস্তাব দিতে যাচ্ছে ওয়ার্নার

ওয়ার্নারকে বিগব্যাশে রাখতে লোভ দেখাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

বিগ ব্যাশ এখন আর অতটা রমরমা নয়। টুর্নামেন্টটির ঔজ্জ্বল্য ধরে রাখতে আর চ্যানেল সেভেনের মামলার হাত থেকে বাঁচতে ক্রিকেট অস্ট্রেলিয়া বড় উদ্যোগই নিতে যাচ্ছে। টি-টোয়েন্টিতে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে বড় অঙ্কের প্রস্তাব দেবে তারা।

ধারণা করা হচ্ছে ওয়ার্নারকে ৩ লাখ ৪০ হাজার পাউন্ডের প্রস্তাব দেবে ক্রিকেট অস্ট্রেলিয়া। অঙ্কটা বেড়ে হয়ে যেতে পারে ৫ লাখ ডলারও। বাংলাদেশি মুদ্রায় যা ৪ কোটি ৭৬ লাখ ৮০ হাজার টাকা। ওয়ার্নার দেওয়া প্রস্তাবটা আগামী জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া নতুন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলোয়াড়দের পারিশ্রমিকের সঙ্গে পাল্লা দেওয়ার মতো।

ওয়ার্নারকে একা বড় অঙ্কের পারিশ্রমিক দিলে তো আর হবে না! ওয়ার্নারকে বিগ ব্যাশে ধরে রাখার জন্য বড় অঙ্কের এই প্রস্তাব দিতে গিয়ে পারিশ্রমিক বাড়াতে হচ্ছে বাকি তারকা খেলোয়াড়দেরও। গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ ও মারনাস লাবুশেনদের পারিশ্রমিকও বেড়ে ১ লাখ থেকে ২ লাখ ডলারের মধ্যে হচ্ছে বলে শোনা যাচ্ছে।

অস্ট্রেলিয়ার টি–টোয়েন্টি বিশ্বকাপ জয়ে ওয়ার্নারের আছে বড় ভূমিকা

সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে শীর্ষ খেলোয়াড়দের ৭ লাখ মার্কিন ডলার করে ধরা হয়েছে। বিগ ব্যাশে ওয়ার্নারের প্রস্তাব নিয়ে খুব বেশি কিছু বলতে চাননি তাঁর ম্যানেজার জেমস আর্সকাইন। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তাঁর মক্কেলের সম্পর্ক ভালো জানিয়ে আর্সকাইন বলেছেন, ‘সবার জন্য ভালো হবে, এমন কিছু বের করে আনার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করছি আমরা।’

আর্সকাইন যা বলেছেন, তা থেকে একটি বিষয় পরিষ্কার—সংযুক্ত আরব আমিরাতে হয়তো খেলবেন না ওয়ার্নার। আর্সকাইন বলেছেন, সংযুক্ত আরব আমিরাতে না খেলার জন্য তিনি ওয়ার্নারকে পরামর্শ দিয়েছেন। ওয়ার্নার সংযুক্ত আরব আমিরাতে খেলতে গেলে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তাঁর চুক্তি ভঙ্গ হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তিতে আছে নিজেদের ক্রিকেট মৌসুমে বিদেশের কোনো লিগে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরা।

টি–টোয়েন্টির অন্যতম সেরা ক্রিকেটার ওয়ার্নার

ওয়ার্নার তাঁর ক্যারিয়ারে বিগ ব্যাশে ম্যাচ খেলেছেন মাত্র তিনটি। এর মধ্যে সর্বশেষটি তিনি খেলেছেন ২০১৪ সালে। অথচ টি-টোয়েন্টিতে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। গত বছর সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়া যে তাদের ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল, সেটাতেও বড় অবদান আছে ওয়ার্নারের।

এমন একজন খেলোয়াড়ই হয়তো পারবেন বিগ ব্যাশের উজ্জ্বলতা আর সম্মান ধরে রাখতে। গত মাসেই চ্যানেল সেভেনের মালিক সেভেন ওয়েস্ট মিডিয়া তাদের ৪৫ কোটি ডলারের সম্প্রচার-চুক্তি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আদালতে গিয়েছিল। ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিগ ব্যাশের মান ধরে রাখতে না পারার অভিযোগ এনেছে তারা।