সালাহউদ্দিন আহমদ
সালাহউদ্দিন আহমদ

সাংবিধানিক ও রাষ্ট্রীয় সংকট দেখতে চায় না বিএনপি: সালাহ উদ্দিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমদ বলেছেন, রাষ্ট্রপতির পদ নিয়ে এ মুহূর্তে দেশে সাংবিধানিক, রাষ্ট্রীয় ও রাজনৈতিক সংকট তৈরি হোক, সেটা বিএনপির কাছে কাম্য নয়।

আজ বুধবার দুপুরে সালাহ উদ্দিন আহমদ প্রথম আলোকে বলেন, রাষ্ট্রপতি সাংবিধানিক সর্বোচ্চ পদ। এটি কোনো ব্যক্তির বিষয় নয়। রাষ্ট্রপতি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। ফলে এ মুহূর্তে সাংবিধানিক সংকট সৃষ্টি কাম্য নয়।

বিএনপির এই নেতা আরও বলেন, ফ্যাসিবাদ ও তাদের দোসরেরা দেশে সাংবিধানিক ও রাষ্ট্রীয় সংকট তৈরির চেষ্টা করছে। সে ব্যাপারে সবার সজাগ থাকা প্রয়োজন। বিএনপি ফ্যাসিবাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐকবদ্ধ থাকার আহ্বান জানাচ্ছে।

আজ বেলা সাড়ে ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সালাহ উদ্দিন আহমদসহ বিএনপি তিনজন নেতা দেখা করেন। সেই বৈঠকের পর সালাহ উদ্দিন আহমদ প্রথম আলোর সঙ্গে আলাপে ওই বক্তব্য দেন। বৈঠকে বিএনপির অন্য নেতাদের মধ্যে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ নেই, সম্প্রতি এই মন্তব্য করেন রাষ্ট্রপতি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ কয়েকটি সংঠন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বক্তব্যের প্রেক্ষাপটে তাঁর পদত্যাগের দাবি তুলেছে। এমন পটভূমিতে বিএনপির তিনজন নেতা আজ যমুনায় গিয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন।

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যমুনা থেকে বের হয়ে আসার পর সাংবাদিকদের কাছে বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, দেশে যাতে নতুন করে সাংবিধানিক সংকট না সৃষ্টি হয়, সে জন্য তাঁরা খেয়াল রাখতে বলেছেন।