জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা জহির উদ্দিন

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান জহির উদ্দিন
ছবি: সংগৃহীত

জামিনে কারামুক্তি পেয়েছেন বিএনপির নেতা ও দলের মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপন। প্রায় চার মাস কারাভোগের পর আজ শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান।

জহির উদ্দিনের বিরুদ্ধে সাতটি মামলা করা হয়। একে একে চার মামলায় জামিন পাওয়ার পর সর্বশেষ গত বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে তিনি তিন মামলায় জামিন পান।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংস ঘটনায় ২ নভেম্বর রাজধানীর গুলশান থেকে জহির উদ্দিন স্বপনকে আটক করে পুলিশ। পরে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার অভিযোগে পুলিশের করা মামলায় ছয় দিনের রিমান্ড নেওয়া হয় তাঁকে। রিমান্ড শেষে তাঁকে কারাগারে পাঠানো হয়।

বিএনপির সূত্র জানিয়েছে, জহির উদ্দিন স্বপনের বিরুদ্ধে প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে মামলাসহ রমনা থানায় দুটি এবং পল্টন থানায় পাঁচটি মামলা করা হয়। এর মধ্যে দুটি মামলায় হাইকোর্ট ও দুটি মামলায় সিএমএম আদালত থেকে তাঁর জামিন মেলে। সর্বশেষ, বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে তিন মামলায় জামিন পাওয়ার পর তাঁর মুক্তির পথ খোলে। বিকেলে কারামুক্তির পর জহিরউদ্দিন গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে যান। সেখানে মিডিয়া সেলের সহকর্মীরা তাঁকে শুভেচ্ছা জানান।