অবরোধের সমর্থনে রাজধানীতে বিভিন্ন দলের মিছিল-সমাবেশ

অবরোধের সমর্থনে আজ সোমবার রাজধানীর পুরানা পল্টন, বিজয়নগর পানির ট্যাংক ও নাইটিঙ্গেল মোড় এলাকায় মিছিল করেন নুরুল হকের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের নেতা–কর্মীরা
 ছবি: প্রথম আলো

অবরোধের সমর্থনে রাজধানীতে মিছিল করেছেন গণ অধিকার পরিষদ (একাংশ), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও এবি পার্টির নেতা-কর্মীরা। আজ সোমবার দুপুরের দিকে রাজধানীর পুরানা পল্টন, বিজয়নগর ও নাইটিঙ্গেল মোড় এলাকায় তাঁরা এসব মিছিল করেন।

পুরানা পল্টন, বিজয়নগর পানির ট্যাংক ও নাইটিঙ্গেল মোড় এলাকায় মিছিল করে নুরুল হকের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদ। মিছিল শেষে বিজয়নগর পানির ট্যাংক এলাকায় সড়কে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

২৮ অক্টোবর থেকে গণ অধিকার পরিষদ লাগাতার কর্মসূচি পালন করে যাচ্ছে এবং আন্দোলন সফল না হওয়া পর্যন্ত তাঁরা এই কর্মসূচি চালিয়ে যাবেন বলে সমাবেশে জানান দলের সাধারণ সম্পাদক রাশেদ খান। তিনি বলেন, হামলা-মামলা করে, গ্রেপ্তার করে গণ অধিকার পরিষদের এই আন্দোলন থামানো যাবে না।

গ্রেপ্তার বিএনপিসহ সব রাজনৈতিক দলের নেতা–কর্মীদের মুক্তির দাবি জানিয়ে রাশেদ খান বলেন, এই সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো আরও একটি নির্বাচন করতে চায়। এবার আর ফাঁকা মাঠে গোল দিতে পারবে না।

অবরোধের সমর্থনে আজ সোমবার রাজধানীতে মিছিল করেছেন এবি পার্টির নেতা-কর্মীরা

গতকালের মতো আজও অবরোধের সমর্থনে রাজধানীতে মিছিল করেছেন এবি পার্টির নেতা-কর্মীরা। মিছিল শেষে এক সমাবেশে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আবদুল ওহাব বলেন, মানুষকে ভয় দেখিয়ে কণ্ঠ রোধ করা সম্ভব নয়।

এই সরকার একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে এবং বিএনপি ও বিরোধী দলের কর্মসূচিতে গুলি করে, কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলেও মন্তব্য করেন আবদুল ওহাব।

অবরোধের সমর্থনে আজ সোমবার রাজধানীর বিজয়নগর ও পুরানা পল্টন এলাকায় বিক্ষোভ মিছিল করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নেতা–কর্মীরা

এলডিপির নেতা–কর্মীদেরও বিজয়নগর ও পুরানা পল্টন এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করতে দেখা যায়। এ ছাড়া অবরোধের সমর্থন জানিয়ে গণতন্ত্র মঞ্চ ও ১২–দলীয় জোটও মিছিল-সমাবেশ করেছে আজ।

ঢাকার জাতীয় প্রেসক্লাব, পুরানা পল্টন, বিজয়নগর পানির ট্যাংক ও নাইটিঙ্গেল মোড় এলাকায় পুলিশ ও আনসার সদস্যদের সতর্ক উপস্থিতি থাকলেও এসব কর্মসূচিতে তাঁদের বাধা দিতে দেখা যায়নি।