জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টার ভাষণের মূল্যায়ন ও পর্যালোচনা তুলে ধরতে এক সংবাদ সম্মেলন করে এবি পার্টি
জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টার ভাষণের মূল্যায়ন ও পর্যালোচনা তুলে ধরতে এক সংবাদ সম্মেলন করে এবি পার্টি

প্রধান উপদেষ্টাকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আহ্বান এবি পার্টির

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে দ্রুত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আহ্বান জানিয়েছে এবি পার্টি। জাতির উদ্দেশে দেওয়া প্রধান উপদেষ্টার বক্তব্যে যে রূপকল্পের কথা বলা হয়েছে, সেটাও দ্রুত জাতির সামনে উপস্থাপনের আহ্বান জানিয়েছে দলটি।

জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টার ভাষণের মূল্যায়ন ও পর্যালোচনা তুলে ধরতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এবি পার্টির নেতারা এসব কথা বলেন। আজ সোমবার বিকেলে রাজধানীর বিজয়নগরে দলটির কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান। বিভিন্ন প্রশ্নের জবাব দেন দলটির যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও তাজুল ইসলাম।

প্রতিদিনই নিত্যনতুন দাবি নিয়ে ‘রহস্যজনক সহিংস’ আন্দোলনের বিষয়টি খুবই উদ্বেগজনক বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। এবি পার্টির নেতারা বলেন, মনে হচ্ছে সরকারকে বিব্রত ও ব্যর্থ করার জন্য পর্দার অন্তরালে গভীর ষড়যন্ত্র চলছে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের সমন্বয় না থাকলে গভীর সংকট সৃষ্টি হতে পারে। প্রধান উপদেষ্টাকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্রুত সংলাপ শুরুর আহ্বানও জানান তাঁরা।

প্রশাসনের সব স্তরে যোগ্য লোকদের পদায়ন করে সরকারের কার্যক্রমকে গতিশীল করার দাবি জানিয়েছে দলটি।

সংবাদ সম্মেলনে মজিবুর রহমান বলেন, ‘কিছুটা বিলম্বে হলেও জাতির উদ্দেশে দেওয়া প্রধান উপদেষ্টার ভাষণকে ইতিবাচক হিসেবে দেখছি।’ ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারকে সমর্থন জানিয়ে আব্দুল ওহাব মিনার বলেন, ‘সরকার উদারতার পরিচয় দিয়েছে। তারা কাজ করার চেষ্টা করছে। আশা করি, তারা বন্যার্তদের পুনর্বাসনে যথাযথ ভূমিকা রাখবে।’

প্রধান উপদেষ্টার ভাষণকে ‘ভিশনারি’ হিসেবে উল্লেখ করে যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন, ‘আশা করি, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সমন্বয় করে তিনি (প্রধান উপদেষ্টা) বাস্তবিক পদক্ষেপ গ্রহণ করবেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় কমিটির সদস্য হেলাল উদ্দিন, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত প্রমুখ।