মুক্তিযুদ্ধের অঙ্গীকার ভঙ্গের জন্য সরকারকে বিচারের মুখোমুখি হতে হবে: এবি পার্টি

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে আলোচনা সভার আয়োজন করে এবি পার্টি
ছবি: সংগৃহীত

ভোট, ভাত ও জীবনের স্বাধীনতা হরণ করে, মুখে স্বাধীনতা আর মুক্তিযুদ্ধকে ঢাল বানিয়ে সরকার ফ্যাসিবাদ কায়েম করেছে বলে অভিযোগ করেছে এবি পার্টি। মুক্তিযুদ্ধের অঙ্গীকার ভঙ্গের জন্য একদিন ক্ষমতাসীন আওয়ামী লীগকে বিচারের মুখোমুখি হতে হবে বলেও মনে করে দলটি।

স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে আজ রোববার বিকেলে আয়োজিত এক আলোচনা সভায় এবি পার্টির নেতারা এসব কথা বলেন। রাজধানীর বিজয় নগরে দলটির কেন্দ্রীয় কার্যালয়সংলগ্ন বিজয় একাত্তর চত্বরে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আবদুল ওহাব মিনারের সভাপতিত্বে ও দলের যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন (মন্টু)।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা মোহসীন বলেন, দেশে গণতন্ত্র নেই; মানুষের কথা বলার স্বাধীনতা নেই; খাদ্য, শিক্ষা ও চিকিৎসার নিরাপত্তা নেই। ইতিহাস বিকৃত করা হচ্ছে। মুক্তিযুদ্ধকে পারিবারিক ইতিহাসে পরিণত করা হয়েছে। তিনি বলেন, গত দুই নির্বাচনে মানুষের ভোটাধিকারের চরম লঙ্ঘিত হয়েছে। এমনকি আওয়ামী লীগের লোকজনও ভোট দিতে পারেননি। এমন জঘন্য ইতিহাস রচিত হয়েছে এই সরকারের আমলে। এমন অবস্থায় দেশের মানুষকে নিজের অধিকার ফিরে পাওয়ার জন্য ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে।

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান (মঞ্জু) বলেন, দ্রব্যমূল্য ইতিহাসের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। মানুষের কষ্ট নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। মানুষ নিজের পছন্দমতো সাহ্‌রি ও ইফতার খেতে পারছে না। ভোট, ভাত ও জীবনের স্বাধীনতা হরণ করে স্বাধীনতার অঙ্গীকারকে ভূলুণ্ঠিত করেছে সরকার। মুক্তিযুদ্ধের অঙ্গীকার ভঙ্গের জন্য একদিন তাদের কঠিন বিচারের মুখোমুখি হতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এবি পার্টির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বি এম নাজমুল হক, যুব পার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান, যুবনেত্রী সুলতানা রাজিয়া, রাশিদা আক্তার প্রমুখ।