অংশগ্রহণমূলক নির্বাচন না হলে ঘোর অমানিশা নেমে আসবে: এবি পার্টি

হরতাল-অবরোধ কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে রাজধানীর বিজয়নগরে সমাবেশ করে এবি পার্টি। ঢাকা, ২০ নভেম্বর
ছবি: সংগৃহীত

সংলাপের মাধ্যমে সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন না হলে জাতির জন্য ‘ঘোর অমানিশা’ নেমে আসবে বলে সতর্ক করছে এবি পার্টি। আজ সোমবার বিকেলে রাজধানীর বিজয়নগরে বিএনপি ও সমমনা বিরোধী দলের চলমান হরতাল–অবরোধ কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে করা এক সমাবেশে দলটির নেতারা এসব কথা বলেন।

সমাবেশে এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান বলেন, জাতীয় ও আন্তর্জাতিক সব মহলের উদ্বেগ ও আপত্তি উপেক্ষা করে নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছে, তা আওয়ামী লীগ ছাড়া সবাই প্রত্যাখ্যান করেছে। একটি অর্থবহ সংলাপের মাধ্যমে সব অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করতে হবে। যদি তা না করা হয় তাহলে জাতির জন্য ঘোর অমানিশা নেমে আসবে।

বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে সহিংসতার ঘটনায় বিরোধী দলের প্রায় ১৫ হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে মজিবুর রহমান বলেন, গ্রেপ্তারের ঘটনায় পরিষ্কার হয়ে গেছে যে এর মাধ্যমে আবার ভোটারবিহীন নির্বাচন করতে চায় সরকার।

বারবার সতর্ক করার পরও এই সরকার একতরফা নির্বাচনের পথে হাঁটছে মন্তব্য করে সংগঠনটির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ বলেন, এই প্রহসনের নির্বাচনে কেউই রেহাই পাবে না।

এবি পার্টির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বি এম নাজমুল হক অবিলম্বে এই সরকারকে পদত্যাগের আহ্বান জানান। তিনি বলেন, একতরফা এই নির্বাচন জনগণ মানে না।

সংহতি সমাবেশের সঞ্চালনা করেন এবি পার্টির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন। এতে আরও বক্তব্য দেন এবি পার্টির জ্যেষ্ঠ সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত, যুবপার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান, সহকারী সদস্যসচিব এম আমজাদ খান, শাহ আবদুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির প্রমুখ।