‘পদত্যাগে যত দেরি হচ্ছে প্রাণহানি ততই বাড়ছে’

বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদের নেতারা বলেছেন, সরকার পদত্যাগ করতে যতই বিলম্ব করছে প্রাণহানিসহ জানমালের ক্ষয়ক্ষতি ততই বাড়ছে। এখনই শেখ হাসিনা সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের জোর দাবি জানিয়েছেন তাঁরা।

আজ রোববার বিকেলে রাজধানীতে সিপিবির কার্যালয়ে আয়োজিত সভায় বাম দলগুলোর নেতারা এসব কথা বলেন। তাঁরা বলেন, আজও সারা দেশে ছাত্র–জনতার ওপর পুলিশ, ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগের নেতা–কর্মীদের হামলা ও গুলিবর্ষণে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটেছে। ক্ষমতাসীনেরা দেশকে ক্রমাগত গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত দাবিসমূহ মেনে নিয়ে অবিলম্বে এই রক্তের হোলি খেলা বন্ধের আহ্বান জানান তাঁরা।

ছাত্রদের ঘোষিত অসহযোগ আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে সরকারের পদত্যাগ না করা পর্যন্ত রাজপথে নেমে আন্দোলনে শামিল হওয়ার জন্য শ্রমিক-কৃষক-ছাত্র-নারীসহ সব শ্রেণি–পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদের নেতারা।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিপিবির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স), বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান, বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য মুশতাক হোসেন, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা প্রমুখ।