‘গণতন্ত্র ধ্বংসকারী প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে’ প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন এবি পার্টির নেতা–কর্মীরা। আজ রাজধানীর শান্তিনগরে
‘গণতন্ত্র ধ্বংসকারী প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে’ প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন এবি পার্টির নেতা–কর্মীরা। আজ রাজধানীর শান্তিনগরে

‘ডামি’ পর্যবেক্ষকও এনেছে আওয়ামী লীগ: এবি পার্টি

আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) বলেছে, কেবল ডামি প্রার্থী আর ডামি দল নয়, গণতন্ত্র ও নির্বাচনব্যবস্থা ধ্বংস করতে আওয়ামী লীগ এবার রাষ্ট্রের বিপুল টাকা ব্যয় করে ডামি পর্যবেক্ষকও এনেছে।

‘গণতন্ত্র ধ্বংসকারী প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে’ আয়োজিত এক প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে এবি পার্টির নেতারা এসব অভিযোগ করেন। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর শান্তিনগরে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে এই কর্মসূচি পালন করেন দলটির নেতা–কর্মীরা।

এবি পার্টির নেতারা বলেন, যেসব দেশে সাংবিধানিক গণতন্ত্র নেই, যারা দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডের জন্য দণ্ডিত ও নীতিগতভাবে ফ্যাসিবাদের সমর্থক—এমন দেশ থেকে ডামি পর্যবেক্ষক এনে এই নির্বাচনকে স্বীকৃতি দেওয়ার চেষ্টা হাস্যকর। এটা সরকারের দেউলিয়াত্বের নির্লজ্জ প্রমাণ।

বিক্ষোভ কর্মসূচিতে সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম। তিনি বলেন, আওয়ামী লীগ এমন নির্বাচন করেছে, যেখানে ভোটার হাজির হয়নি। সাংবাদিক আর বিদেশি দেখলেই ডামি ভোটার লাইনে দাঁড় করানো হয়েছে। তেমনি কিছু সাদা চামড়ার মানুষ ভাড়া করে, ডামি পর্যবেক্ষক নিয়ে আসা হয়েছে। এই প্রহসনের নির্বাচন জাতি ও গণতান্ত্রিক বিশ্ব মেনে নেয়নি।

দলের যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, ‘সবাই মিলে পরাধীনতার শৃঙ্খল মেনে নেব, নাকি গণতন্ত্রের জন্য জীবন বাজি রেখে লড়ব, তা দেশপ্রেমী জনগণকে সিদ্ধান্ত নিতে হবে। নাগরিক অধিকার আদায় নাকি দাসত্বের জীবন—সেই সিদ্ধান্তও জাতিকে নিতে হবে।’

বিক্ষোভ কর্মসূচিতে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব আবদুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন প্রমুখ।