বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক

তৃতীয় দফায় রিমান্ডে রিজভী, গোলাম পরওয়ার

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সেতু ভবনে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় বনানী থানার মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, নিষিদ্ধ জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ছয়জনকে তৃতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আদালতে আনা হচ্ছে রুহুল কবির রিজভীকে। ১ আগস্ট

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন রুহুল কবির রিজভীর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন।

রিমান্ডপ্রাপ্ত অপর চারজন হলেন যুবদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, বিএনপি নেতা এম এ সালাম ও সায়েদুল হক বাবুল।

আদালতে আনা হচ্ছে বাঁ থেকে সুলতান সালাউদ্দিন টুকু ও আমিনুল হককে। ১ আগস্ট

মেট্রোরেলে অগ্নিসংযোগের ঘটনায় কাফরুল থানায় করা মামলায় পাঁচ দিন রিমান্ডে ছিলেন রিজভী, মিয়া গোলাম পরওয়ারসহ এই আটজন। রিমান্ড শেষে আজ তাঁদের আদালতে হাজির করে ছয়জনকে বনানী থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করে পুলিশ। অপর দিকে আসামিদের রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করার আবেদন করেন তাঁদের আইনজীবীরা। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত ছয়জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রামপুরা থানার মামলায় তাঁদের পাঁচ দিনের রিমান্ড হয়েছিল।

যাদের আজ রিমান্ড চাওয়া হয়নি তাঁরা হলেন নুরুল হক ও মাহমুদুস সালেহিন।

নুরুল হক কারাগারে

নুরুল হককে আজ কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ঢাকার সিএমএম আদালত। ১ আগস্ট

কাফরুল থানার মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হককে আজ কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ঢাকার সিএমএম আদালত। এর আগে বনানী থানায় করা মামলায় তাঁকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

অন্যদিকে মাহমুদুস সালেহিন রামপুরা ও কাফরুল থানার দুটি মামলায় পাঁচ দিন করে রিমান্ড ভোগ করেন। আজ তাঁকে কারাগারে পাঠানো হয়।