রাজধানীর বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করেন এবি পার্টির নেতা–কর্মীরা
রাজধানীর বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করেন এবি পার্টির নেতা–কর্মীরা

এবি পার্টির প্রচারপত্রে ‘প্রহসনের নির্বাচন’ বর্জনের আহ্বান

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বানসংবলিত প্রচারপত্র বিলি করছে আমার বাংলাদেশ (এবি) পার্টি। ‘প্রহসনের নির্বাচন বর্জন করুন’ শিরোনামের প্রচারপত্র বিলি করছেন দলটির নেতা–কর্মীরা।

আজ মঙ্গলবার রাজধানীর পল্টন, বিজয় নগর, নয়াপল্টন, কাকরাইল, সেগুনবাগিচাসহ বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করে এবি পার্টি। দলটির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম ও শ্রমিকনেতা শাহ আবদুর রহমান এতে নেতৃত্ব দেন। এ সময় দলটির নেতা-কর্মীরা ‘একতরফা নির্বাচন’, ‘সাজানো নাটক’, ‘ডামি নির্বাচন’ লেখা কিছু ফেস্টুন প্রদর্শন ও বহন করেন।

প্রচারপত্র বিলি শেষে বি এম নাজমুল হক বলেন, ‘আমরা বারবার প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) বলেছি এই একতরফা নির্বাচন থেকে সরে আসুন। কিন্তু তিনি আমাদের কথা শোনেননি; বরং তিনি একদলীয় নির্বাচনের আয়োজন করে দেশকে ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছেন।’

মজিবুর রহমান বলেন, আওয়ামী লীগ প্রহসনের নির্বাচন আয়োজন করেছে। প্রার্থীকে জুতা পেটা করা হচ্ছে। দলীয় ক্যাডাররা হুমকি দিচ্ছে নৌকায় ভোট না দিলে ভিজিডি, ভিজিএফ কার্ডসহ সরকারি সুবিধা বাতিল করা হবে। আওয়ামী লীগ ১৫ বছর ধরে জোর করে ক্ষমতা দখল করে রেখেছে।

আসাদুজ্জামান ফুয়াদ বলেন, ‘আজও লুটেরারা যেমন জনগণের অধিকার হরণ ও ব্যাংক লুটপাট করে আনন্দ উৎসবে মেতে উঠেছে, তেমনি ১৯৭৪ সালের দুর্ভিক্ষের সময়ও তাদের ক্লাবে ক্লাবে আনন্দ করতে দেখা গেছে। সে সময় মানুষ আর কুকুর খাবার নিয়ে ডাস্টবিনে কাড়াকাড়ি করেছে।’