সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ। ঢাকা, ৮ মে
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ। ঢাকা, ৮ মে

তারা ক্ষমতায় এলেই দেশ লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত হয়: এবি পার্টি

এবি পার্টির নেতারা বলেছেন, আওয়ামী লীগ সরকার গত ১৬ বছরে দেশের সব অর্থনৈতিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। তারা যখনই ক্ষমতায় আসে, তখনই দেশ লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত হয়।

আজ বুধবার রাজধানীর বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনিয়ম, দুর্নীতি ও অর্থ পাচারের মাধ্যমে ব্যাংক ও আর্থিক খাত ধ্বংসের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এবি পার্টির নেতারা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে শুধু দলীয় বিবেচনায় ব্যাংকের অনুমোদন দেয়। বাংলাদেশ ব্যাংকের স্বাধীনতা হরণ করে পরিকল্পিতভাবে লুটপাট করার উদ্দেশ্যেই আর্থিক প্রতিষ্ঠানগুলোকে দুর্বল করে দিয়েছে সরকার।

আসাদুজ্জামান ফুয়াদ আরও বলেন, বর্তমানে ৩৮টি ব্যাংক ‘রেড জোনে’ রয়েছে। কয়েকটি ব্যাংক দেউলিয়া হওয়ার পথে। নতুন করে জনগণের টাকা লোপাটের পরিকল্পনা থেকে ব্যাংক একীভূতকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। খারাপ ব্যাংকগুলোর দায়দেনা বাজেট থেকে দেওয়ার উদ্যোগের কথা শোনা যাচ্ছে।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক বলেন, এ সরকার শুধু আর্থিক খাত নয়, সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। এই সরকার পতনের আন্দোলনে জনগণকে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এবি পার্টির দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত ও জ্যেষ্ঠ সহকারী সদস্যসচিব আবদুল বাসেত।