ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য মিছিল নিয়ে যাচ্ছেন এবি পার্টির নেতা–কর্মীরা
ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য মিছিল নিয়ে যাচ্ছেন এবি পার্টির নেতা–কর্মীরা

গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে: এবি পার্টি

মহান একুশে ফেব্রুয়ারির সংগ্রামী অঙ্গীকার বুকে ধারণ করে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। ভাষাশহীদদের স্মরণে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এবি পার্টির নেতা মজিবুর রহমান এ আহ্বান জানান। দলটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মজিবুর রহমান বলেন, যারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, তারা স্বৈরশাসকদের উত্তরসূরি।

কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন, ‘একুশের বইমেলা ছিল আমাদের বাংলা ভাষা ও সাহিত্যের প্রাণের মেলা। কিন্তু আজ সেখানে দলীয় সরকারের মোসাহেবদের দখলস্বত্ব কায়েম হয়েছে। সেখানে ভিন্নমত বা সরকারবিরোধী মতের লেখকদের বই স্থান পায় না।’

এবি পার্টির পক্ষ থেকে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে আরও জানানো হয়, দলটির নেতা–কর্মীরা গতকাল মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে বিজয়নগরে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাস্বরূপ ফুল, ফেস্টুন ও ব্যানারসহকারে একটি মৌন মিছিল বের করেন। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মধ্যরাতে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পৌঁছায়।

শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপনকালে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আবদুল্লাহ আল মামুন, এবি যুবপার্টির আহ্বায়ক এ বি এম খালিদ হাসান।