বিভিন্ন দাবিতে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ মিছিল করে। ঢাকা, ০৬ আগস্ট
বিভিন্ন দাবিতে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ মিছিল করে। ঢাকা, ০৬ আগস্ট

সবার সঙ্গে আলোচনা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, সব ছাত্রসংগঠন ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ। তারা ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুসহ সারা দেশের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে।

আজ মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে বৈষম্য বিলোপ, ফ্যাসিবাদী শাসনের ভিত্তি উচ্ছেদ ও সাম্প্রদায়িক সহিংসতা রুখে দাঁড়ানো, ছাত্র-জনতা হত্যার বিচার, দুর্নীতির মূল উৎপাটনের দাবিতে সমাবেশ ও মিছিল করে বাম গণতান্ত্রিক জোট, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা ও বাংলাদেশ জাসদ।

ছাত্র-জনতার আন্দোলনে সহিংসতায় নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাম নেতারা বলেন, গণবিক্ষোভে স্বৈরাচারী শেখ হাসিনার পলায়ন ছাত্র–জনতার বিজয়। এই বিজয়কে স্থায়ী করতে হলে স্বৈরাচারী ব্যবস্থার অবসান করে পূর্ণ গণতান্ত্রিক অধিকার ও শ্রমজীবী মানুষের অধিকার আদায় করতে হবে।

সমাবেশে বাম নেতারা ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুসহ সারা দেশের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান। তাঁরা বলেন, দেশের এই পরিস্থিতিতে বিভিন্ন জায়গায়, দুর্নীতিবাজ, লুটপাটকারীরা বিভিন্ন অফিসে তাদের দুর্নীতির ফাইল পোড়ানোর উৎসব করতে পারে। তাই দুর্বৃত্তদের রুখতে হবে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স), বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য মুশতাক হোসেন, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার বেলাল চৌধুরী। সমাবেশে আরও উপস্থিত ছিলেন সিপিবির সভাপতি শাহ আলম, বাংলাদেশ জাসদের শরীফ নূরুল আম্বিয়া প্রমুখ।