হাইকোর্ট ভবন
হাইকোর্ট ভবন

আলম আহমেদের প্রার্থিতার বিরুদ্ধে সিমিন হোসেনের আবেদন

গাজীপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ করে তাঁকে প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ প্রত্যাহার চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমি। এই আবেদনের ওপর শুনানির জন্য আগামীকাল বুধবার দিন রেখেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি। আজ মঙ্গলবার চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

ঋণখেলাপির অভিযোগে আলম আহমেদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) তিনি আপিল করেন, যা ১৩ ডিসেম্বর খারিজ হয়। এর বৈধতা নিয়ে ও প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন আলম আহমেদ। হাইকোর্ট রিটটি সরাসরি খারিজ করে দেন। এ আদেশের বিরুদ্ধে ও প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগে আবেদন করেন আলম আহমেদ, যা ১৯ ডিসেম্বর চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন শুনানি নিয়ে আদালত স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ করে তাঁকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দেন। ফলে তাঁর নির্বাচনে অংশ নেওয়ার পথ খোলে।

১৯ ডিসেম্বরের আদেশ প্রত্যাহার চেয়ে আপিল বিভাগে আবেদন করেন সিমিন হোসেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী তানিয়া আমীর, সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইয়াদনান রফিক ও সাফওয়ান করিম। আলম আহমেদের পক্ষে ছিলেন আইনজীবী মনিরুজ্জামান আসাদ।

পরে আইনজীবী ইয়াদনান রফিক প্রথম আলোকে বলেন, স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে সিমিন হোসেনের করা আবেদনের ওপর আগামীকাল বুধবার শুনানির জন্য দিন রেখেছেন আদালত।