২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে রবিউল আলমকে বিএনপির নোটিশ

সন্ত্রাসী হামলার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এবার দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলমকে (রবি) কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। আজ শুক্রবার তাঁকে এ নোটিশ দিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়।

রাজধানীর হাতিরঝিল এলাকায় প্লিজেন্ট প্রপার্টি নামে একটি আবাসন নির্মাণ প্রতিষ্ঠানের সঙ্গে বিরোধের জেরে জমির মালিকের ছেলে তানজিল জাহান ইসলাম ওরফে তামিম (৩৪) গতকাল বৃহস্পতিবার সকালে খুন হন। তানজিল ঢাকার বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা ছিলেন।

তানজিলের মামা মাসুদ করিম প্রথম আলোকে বলেন, প্লিজেন্ট প্রপার্টির ব্যবস্থাপনা পরিচালক শেখ রবিউল আলম এই হত্যার নির্দেশদাতা।

প্লিজেন্ট প্রপার্টির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ রবিউল আলম ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা–১০ আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে পাঠানো কারণ দর্শানোর নোটিশে বিএনপি হত্যাকাণ্ডের সঙ্গে রবিউল আলমের সম্পৃক্ততার অভিযোগও উল্লেখ করেছে। তাতে বলা হয়, ‘গতকাল সন্ত্রাসী হামলায় দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান নিহত হওয়ার ঘটনায় আপনি জড়িত আছেন মর্মে একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগের কারণে দলের শৃঙ্খলা ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। সুতরাং কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার যথাযথ কারণ দর্শিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।’