বিজয়নগরে প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন এবি পার্টির নেতা–কর্মীরা। ঢাকা, ৬ জুন
বিজয়নগরে প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন এবি পার্টির নেতা–কর্মীরা। ঢাকা, ৬ জুন

কোটা চালুর মাধ্যমে সরকার বৈষম্য ফেরানোর চেষ্টা করছে: এবি পার্টি

আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার আবার কোটাপ্রথা চালু করতে চাইছে বলে মনে করে আমার বাংলাদেশ পার্টি বা এবি পার্টি। দলটির নেতারা বলছেন, কোটা পুনঃপ্রবর্তনের মাধ্যমে সরকার দেশে আবার বৈষম্য ফিরিয়ে আনার চেষ্টা করছে। সরকারের এমন চেষ্টা প্রতিরোধে আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছে দলটি।

রাজধানীর বিজয়নগরের বিজয়–৭১ চত্বরে আজ শনিবার বিকেলে এক প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে এবি পার্টির নেতারা এসব কথা বলেন। কোটা পুনঃপ্রবর্তনের মাধ্যমে বৈষম্য ফিরিয়ে আনার চেষ্টার প্রতিবাদে এ কর্মসূচি পালন করেন এবি পার্টির নেতা–কর্মীরা। এ সময় তাঁরা ভারতকে করিডর দেওয়ার বিরোধিতা, দুর্নীতিবাজদের বিচার ও আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার দাবিও জানান।

এ কর্মসূচিতে এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান বলেন, কোটা পুনঃপ্রবর্তনের মাধ্যমে দেশে বৈষম্য ফিরিয়ে আনার চেষ্টা করা হলে আবার আন্দোলন হবে। ভারতের সঙ্গে কিসের বিনিময়ে সরকার রেল, স্যাটেলাইট ও সামরিক চুক্তি করল, তা দেশের জনগণ কিছুই জানেন না বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। মুক্তিযুদ্ধের মূল চেতনা বৈষম্যহীন বাংলাদেশ উল্লেখ করে তিনি বলেন, এই সরকার বৈষম্যহীন বাংলাদেশ গড়ার লক্ষ্যকে ভূলুণ্ঠিত করে, আদালতের ঘাড়ে বন্দুক রেখে আবার কোটাপ্রথা চালু করতে চাইছে, যা ছাত্রসমাজের আন্দোলনের মাধ্যমে বাতিল করা হয়েছিল।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম অভিযোগ করেন, ভারতকে করিডর দিয়ে আওয়ামী লীগ ক্ষমতা আরও দীর্ঘায়িত করতে চায়।

এ সময় আরও বক্তব্য দেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বি এম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় নেতা কর্নেল (অব.) দিদারুল আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এবি পার্টির অফিস সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।