গণসংহতি আন্দোলন
গণসংহতি আন্দোলন

ছাত্রলীগের হামলা জঘন্য অপরাধ: গণসংহতি আন্দোলন

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণসংহতি আন্দোলন। সংগঠনের নেতারা বলেন, শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনকে দমন করতে সরকার ছাত্রলীগ নামধারী হেলমেট বাহিনীকে মাঠে নামিয়েছে।

আজ সোমবার গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হামলা চালিয়ে পুরো এলাকা রক্তাক্ত করেছে ছাত্রলীগ। হামলায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।

গতকাল রোববার সরকারপ্রধান শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবি নিয়ে যেসব মন্তব্য করেছেন, তা অযৌক্তিক ও অনভিপ্রেত বলে বিবৃতিতে বলা হয়। সেখানে আরও বলা হয়, দেশে দুঃশাসন, অর্থনৈতিক দুরবস্থায় নাকাল পরিস্থিতি সামাল দিতে সরকার ব্যর্থ। সেই ব্যর্থতা ঢাকতে নানা খেলায় মত্ত সরকার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে অবস্থান নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হচ্ছে। আজ সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে

বিবৃতিতে অভিযোগ করা হয়, এ সরকার জোর করে যেমন ক্ষমতাকে চিরস্থায়ী করার পাঁয়তারা করছে, তেমনি সেটা জাতীয় ঐক্য ধ্বংস করে দেশের গণমানুষকে বিভক্ত করে ফেলছে।

দেশবাসীকে দেশি-বিদেশি ষড়যন্ত্র বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনে সমর্থন দেওয়ার আহ্বান জানান গণসংহতি আন্দোলনের নেতারা।