এবি পার্টি
এবি পার্টি

চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের আহ্বান এবি পার্টির

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান বলেছেন, শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় তাঁদের নিরাপত্তা হুমকি স্পষ্ট হয়ে দেখা দিয়েছে। তিনি অবিলম্বে চিকিৎসকদের সঙ্গে আলাপ–আলোচনা করে সমস্যা সমাধান এবং জননিরাপত্তা বিধানে অন্তর্বর্তী সরকারকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এবি পার্টির রংপুরের মিঠাপুকুর উপজেলার সদস্যসচিব হাসানুল বান্নাকে দেখতে গিয়ে মজিবুর রহমান এই অভিযোগ করেন। এবি পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। তাতে বলা হয়, চাঁদাবাজিতে বাধা দেওয়ায় গত ২৪ আগষ্ট রাতে হাসানুল বান্নার ওপর বিএনপি নামধারী কিছু সন্ত্রাসী অতর্কিত হামলা করে। তারা ধারালো চাপাতি দিয়ে তাঁর মাথায় উপর্যুপরি আঘাত করে।

আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে অন্তর্বর্তী সরকারের সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা গাফিলতি করছেন বলে অভিযোগ করেন মজিবুর রহমান। তিনি বলেন, ‘আমরা বারবার বলার পরও অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখনো আইনশৃঙ্খলা রক্ষায় নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পারেনি। দেশের বিভিন্ন স্থানে চাঁদাবাজি ও বিচ্ছিন্ন বিক্ষিপ্তভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। এ রকম নাজুক পরিস্থিতিতে সেনাবাহিনীকে কার্যকরভাবে নিয়োজিত না করা এবং পুলিশকে পূর্ণোদ্যমে সক্রিয় করতে না পারাটা দুর্ভাগ্যজনক।’