জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বনানীতে মতবিনিময় সভায় বক্তব্য দেন। ঢাকা, ১০ সেপ্টেম্বর
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বনানীতে মতবিনিময় সভায় বক্তব্য দেন। ঢাকা, ১০ সেপ্টেম্বর

জাতীয় পার্টিকে জোর করে নির্বাচনে নিয়েছে আওয়ামী লীগ: জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে জোর করে নির্বাচনে নিয়েছে আওয়ামী লীগ। এতে জাতীয় পার্টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে জাতীয় মহিলা পাটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় জি এম কাদের এসব কথা বলেন। জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জি এম কাদের আরও বলেন, ‘গত ১৭ ডিসেম্বর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, আমরা সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করতে চেয়েছিলাম। কিন্তু বিভিন্ন বাহিনী ও সংস্থার লোকজন আমাদের অফিস ঘেরাও করে রাখে। আমাদের সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করতে দেয়নি। জোর করে নির্বাচনে নেওয়ার কারণে আমাদের রাজনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা জনগণের প্রত্যাশা অনুযায়ী নির্বাচন বর্জন করতে পারিনি।’

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, ‘আওয়ামী লীগের পতন না হলে কোনো দলই বাংলাদেশে থাকত না। শুধু আওয়ামী লীগ থাকত। আমরা কখনোই আওয়ামী লীগের দোসর ছিলাম না। জাতীয় পার্টিকে সব সময় ব্ল্যাকমেল করা হয়েছে। ১৯৯০ সালের পর থেকে জাতীয় পার্টি নির্যাতন ও ষড়যন্ত্রের শিকার হয়েছে। সেই ষড়যন্ত্র এখনো চলছে।’

দুর্নীতি ও দুঃশাসনের জন্য আওয়ামী লীগের পতন হয়েছে বলে দাবি করেন জি এম কাদের। তিনি বলেন, বৈষম্য সৃষ্টি করে আওয়ামী লীগ শোষণ, লাঞ্ছনা ও বঞ্চনা করে মানুষকে বিরক্ত করেছিল। শেখ হাসিনার জন্য আওয়ামী লীগের পতন হয়েছে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু। এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, মনিরুল ইসলাম প্রমুখ।