আইডিএলসি–প্রথম আলো এসএমই পুরস্কার

সাধারণের মধ্যে থেকেও যাঁরা অসাধারণ, এমন এসএমই উদ্যোক্তাদের সম্মানিত করতে ২০২১ সালে চালু করা হয় আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার। আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয় এই পুরস্কারের তৃতীয় আসর। এ বছর আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার পেয়েছেন পাঁচ প্রতিষ্ঠানের ছয়জন উদ্যোক্তা। কৃষি, প্রযুক্তি, উৎপাদন, রপ্তানি শিল্প ও নারী উদ্যোক্তা—এই পাঁচ শ্রেণিতে তাঁরা এ পুরস্কার পেয়েছেন। এ ছাড়া দুটি প্রতিষ্ঠানকে সম্মানজনক স্বীকৃতি দেওয়া হয়েছে। বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে বিজয়ী উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন অন্তর্বর্তী সরকারের অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

ছাত্র-জনতার অভ্যুত্থানে যাঁরা জীবন দিয়েছেন, সেই সব শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইডিএলসি ফাইন্যান্সের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক এম জামাল উদ্দিন।
জুরিদের বিবেচনায় দুটি প্রতিষ্ঠানের দুজন উদ্যোক্তাকে সম্মানজনক স্বীকৃতি দেওয়া হয়েছে। তাঁরা হলেন ইনোভেশন গ্যারেজের এমডি এ এস এম আশিকুর রহমান এবং কাঁকন রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং ওয়ার্কশপের এমডি মো. মাহমুদুন্নবী বিপ্লব।
সম্মানিত জুরি সদস্যদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দিচ্ছেন আইডিএলসি ফাইন্যান্সের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক এম জামাল উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্য দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ, বাণিজ্য এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।
সমাপনী বক্তব্য দেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।
আইডিএলসি–প্রথম আলো এসএমই পুরস্কার ২০২৩ বিজয়ীদের সঙ্গে অতিথি ও বিচারকেরা ফটোসেশনে অংশ নেন।
অনুষ্ঠান শুরু হয় আইডিএলসির এসএমই থিম সংয়ের ওপর কোরিওগ্রাফ দিয়ে। ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় নৃত্য পরিবেশন করে সোহাগ ড্যান্স গ্রুপ।
নৃত্যনন্দনের নৃত্য পরিবেশনা। নৃত্য পরিচালনা করেছেন শর্মিলী বন্দ্যোপাধ্যায়।