আইনশৃঙ্খলা দ্রুত ঠিক করতে হবে

আইনশৃঙ্খলা

ছাত্রজনতার আন্দোলনের ফলে সরকার পদত্যাগ করেছে। এর আগে সরকারের ভুল ও অবিবেচক সিদ্ধান্তের কারণে অনেক মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। সরকার পদত্যাগের কারণে অনেক জায়গায় শৃঙ্খলা ভেঙে পড়েছে। পুলিশের ওপর মানুষের আস্থা ওঠে গেছে। পুলিশও তাদের অতীত কর্মকাণ্ডের কারণে এখন ভুক্তভোগী। তবুও পুলিশ বাহিনীর মনোবল ভেঙে যাক চাই না।

সামাজিক বিশৃঙ্খলা ও অরাজকতা বন্ধে পুলিশের ভূমিকা জরুরি। এখনও কারফিউ চলমান থাকায় দেশজুড়ে সেনাবাহিনী নিয়োজিত আছে। ফলে পুলিশ ও থানার সুরক্ষার জন্য সেনাবাহিনীকেও আরও কার্যকর ভূমিকা রাখার আহ্বান করছি। আমরা আর কোনো অশান্তি চাই না। দেশের সাধারণ নাগরিক হিসেবে নিরাপত্তা বাহিনীগুলোর প্রতি এটিই আমাদের অনুরোধ।

রিফাত

ঢাকা বিশ্ববিদ্যালয়

ডাস্টবিন চাই

যশোর পৌর এলাকার একটি জনবহুল সড়ক পিয়ারি মোহন রোড। বর্তমানে নতুন আবাসিক এলাকা গড়ে ওঠায়, এলাকার জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে। ফলে গৃহ উৎপাদিত আবর্জনার পরিমাণও বৃদ্ধি পেয়েছে।কিন্তু এলাকার জনসংখ্যা অনুযায়ী পর্যাপ্ত ডাস্টবিন না থাকায় এবং যে দুটো ডাস্টবিন আছে তারও বেহাল অবস্থার ফলে ডাস্টবিনের আশপাশে ময়লা ফেলা হচ্ছে।

ফলে ময়লা আবর্জনা আশপাশের নালায় পড়ে জলাবদ্ধতা সৃষ্টি করছে। সামান্য বাতাসে চারদিকে দুর্গন্ধ ছড়াচ্ছে । নাকে রুমাল চেপে পথচারীদের চলাচল করতে হচ্ছে। পৌরসভার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি অনতিবিলম্বে ডাস্টবিনের সংখ্যা বৃদ্ধি করা হোক।

সিজান

ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া