বাঁশখালীর এই সড়কটির কাজ কবে শেষ হবে

বাঁশখালী প্রধান সড়কের সঙ্গে ঘেঁষে টাইম বাজার হয়ে পশ্চিমমুখী শীলকূপ টাইম বাজার-গন্ডামারা সংযোগ সড়ক। সড়কটির কাজ কয়েক ধাপে শুরু হলেও কাজ শেষ না করে বারবার অদৃশ্য কারণে কাজ ছেড়ে পালিয়ে যায় ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো।

জানা যায়, ২০২০-২১ অর্থবছরে প্রায় দুই কিলোমিটার সড়কের দুই পাশ বর্ধিতকরণে সড়কটির পুনর্নির্মাণকাজ শুরু হয়। যাতে বরাদ্দ হয় পৌনে চার কোটি টাকা।

নির্মাতা প্রতিষ্ঠান ২০২৩ সালের ৪ জানুয়ারিতে সড়কের কাজ শুরু করে। দুই পাশে বর্ধিত অংশের মাটি কেটে স্যান্ড ফিলিং করে। মাঝপথে কাজ বন্ধ করে চলে যায়। আবার আসে।

তৃতীয় ধাপে আবার কাজ শুরু করে। কাজের এক–তৃতীয়াংশ শেষ না করে অদৃশ্য কারণে ওই ঠিকাদারি প্রতিষ্ঠান পালিয়ে যায়। সম্প্রতি ভারী বর্ষণে সড়কের খানাখন্দগুলো পানিতে তলিয়ে যায়। এতে সড়ক দিয়ে চলাচল করা বিভিন্ন স্কুল-মাদ্রাসাপড়ুয়া শিক্ষার্থীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

এলাকাবাসী এ সড়ক নিয়ে দীর্ঘশ্বাস ছেড়ে রাস্তার কাজটি শেষ করার বারবার আবেদন জানিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। আশা করি, এর একটা বিহিত হবে। এলাকাবাসী ও শিক্ষার্থীদের দুর্ভোগের বিষয়টা মাথায় রেখে সড়কটির কাজ দ্রুত শেষ করা হোক। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

তৌহিদ-উল বারী

বাঁশখালী, চট্টগ্রাম