রাবা খান এত খেয়েও কীভাবে ওজন নিয়ন্ত্রণে রাখেন

রাবা খানের ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইল দেখলেই বোঝা যায়, ঘুরে বেড়াতে খুব ভালোবাসেন এই মডেল, ইনফ্লুয়েন্সার ও কমেডিয়ান। নানা ছবি ও ভিডিওতে প্রায়ই দেখা যায় থাইল্যান্ড, মালয়েশিয়ায় ঘুরে বেড়াচ্ছেন এই বাংলাদেশি ভ্লগার; একের পর এক চেখে দেখছেন সেখানকার রেস্তোরাঁ এবং রাস্তার নানা খাবার। কখনোবা কলকাতার রাস্তায় দাঁড়িয়ে খাচ্ছেন পানিপুরি।

রাবা খানের সামাজিক মাধ্যমে পোস্ট করা ভিডিও এবং ছবি দেখলেই বোঝা যায় তিনি বাইরের খাবার খেতে পছন্দ করেন
ছবি: রাবা খানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে নেওয়া

শুধু বিদেশেই নয়, দেশের ভেতরেও নানা জায়গায় ঘুরে বেড়ান রাবা খান। সেই ভিডিওগুলোতেও দেখা যায়, পথঘাট ও রেস্তোরাঁয় চেখে দেখছেন বৈচিত্র্যময় সুস্বাদু সব খাবার।

পানিপুরি, ফুচকা, চটপটি তাঁর প্রিয় খাবার

‘ঘুরে বেড়াই আর না বেড়াই, সপ্তাহের এমন কোনো দিন নেই যে বাইরে খেতে যাওয়া হয় না। বাইরের খাবার বাসায় এনেও খাই,’ বললেন রাবা খান। বাইরে খেতে গেলে সঙ্গে করে পরিবার ও বন্ধুদের নিয়ে যান।

সবার সঙ্গে বসে যতটুকু পারেন খান, খাবারের ছবি দেন। এ ছাড়া মিষ্টান্নের প্রতি ভীষণ ঝোঁক। জানালেন, কেক, পেস্ট্রি খেতে তাঁর খুবই ভালো লাগে। আর ফুচকা, চটপটি তো তাঁর প্রতিদিনকার সঙ্গী।

ইন্টারমিটেন্ট ফাস্টিং করেন রাবা খান

প্রশ্ন জাগতে পারে, রাবা খান এত খান, তবু কীভাবে নিজেকে ফিট রেখেছেন? ওজন কীভাবে ঠিক থাকে? প্রশ্ন শুনে হাসলেন রাবা। বললেন, ‘ওজন কমাতে আগে নানা ধরনের ব্যায়াম করতাম, জুম্বা করতাম। এখন কিছুই করি না।’ তাহলে? নিজেই রহস্যটা ফাঁস করলেন এই মডেল, ইনফ্লুয়েন্সার ২৪ ঘণ্টায় দুই বেলা ভরপেট খেয়ে বাকি সময়টা উপোস করেন। অর্থাৎ ইন্টারমিটেন্ট ফাস্টিং করেন। ৮ ঘণ্টার মধ্যে দুবার খেয়ে বাকি ১৬ ঘণ্টা স্পর্শ করেন না কোনো খাবার।