বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর)
বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

কেমন যাবে বৃশ্চিক রাশির ২০২৪

নিজের ভাগ্য নিজেই নিয়ন্ত্রণ করা যায় শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা নিয়তি। নতুন বছরে রাশিফল দেখে শনাক্ত করুন নিজের শক্তি ও দুর্বলতা। কোন রাশির জাতকের জন্য ২০২৪ সাল কেমন যাবে, তা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রোলজার্স সোসাইটির (বিএএস) সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, অ্যাস্ট্রোলজার ও মনস্তাত্ত্বিক পরামর্শদাতা ফজলে আজিম

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

অধিপতি গ্রহ: পাশ্চাত্যমতে প্লুটো, প্রাচ্যমতে মঙ্গল গ্রহ

শুভ রত্ন: রক্তপ্রবাল

শুভ রং: হলুদ, কমলা, লাল ও সাদা।

শুভ সংখ্যা: ৩, ৪ ও ৯

শুভ বার: রবি, সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্র

বৈশিষ্ট্য: আপনি সংযমী, দৃঢ়প্রতিজ্ঞ ও গোপনীয়তাপ্রিয়। নিজের দুঃখ–কষ্ট সহজে অন্যকে বুঝতে দেন না। আপনি নিরিবিলি থাকতে বেশি পছন্দ করেন। সুযোগ বুঝে অন্যকে চমকে দিতে পারেন। জীবনের সব অবস্থায় সততার সঙ্গে প্রতিটি কাজ করতে চান। অতীন্দ্রিয় বিষয়ের প্রতি আগ্রহ থাকতে পারে। দায়িত্ব নেওয়ার মতো সাহস ও ধৈর্য আপনার আছে। তবে একবার চটে গেলে আপনার কথাবার্তা বড় বেশি তীক্ষ্ণ ও কর্কশ হয়ে যায়। আপনি সাধারণত গবেষণামূলক কাজে দক্ষ। সংগীত, শিল্পকলা ও লেখালেখির প্রতি সহজাত আকর্ষণ আছে। লেখক হিসেবে বেশ সুনাম কুড়াতে পারেন। যথেষ্ট বুদ্ধিমানও আপনি। তবে মাঝেমধ্যে নিজের ভুলে প্রতিকূল পরিস্থিতিতে পড়তে পারেন। প্রেম ও ভালোবাসার ক্ষেত্রেও আপনি যথেষ্ট আন্তরিক। তরুণ বয়সে কারও কারও ভুল সম্পর্কে জড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। আপনার শরীরের দুর্বলতম অঙ্গ হচ্ছে প্রজনন ও যৌনাঙ্গ।

কেমন যাবে বৃশ্চিক রাশির ২০২৪

এ বছর আপনার পারিবারিক দায়দায়িত্ব বাড়তে পারে। পরিবারের নতুন সদস্যের আগমন হতে পারে। পরিবারের সদস্যদের পাশাপাশি নিজের শরীরের যত্ন নিন। মাদকের বদভ্যাসে লিভার–সংক্রান্ত সমস্যা দেখা যেতে পারে। মায়ের স্বাস্থ্যের খোঁজ নিন, প্রয়োজনে চিকিৎসার ব্যবস্থা করুন। সন্তানের বিষয়ে উদ্বিগ্নতা বাড়তে পারে। প্রেমের সম্পর্কে প্রতারণার শিকার হতে পারেন; এ বিষয়ে সতর্ক থাকুন। বিবাহযোগ্য অনেকের এ বছর বিয়ের পিঁড়িতে বসা হতে পারে। কোনো বিষয় চুক্তি সম্পাদনও হতে পারে। অর্থ উপার্জনের বিকল্প রাস্তার সন্ধান পেতে পারেন।