কেন আম্বানিদের বিয়ের কোনো আয়োজনে যাননি আনুশকা–বিরাট দম্পতি?

আম্বানিদের বাড়ির ভেতর তোলা ছবিতে দীপিকার আট মাসের বেবি বাম্পে হাত দিয়ে রেখেছে ওরি, পাশেই রায়েছে রণবীর সিং, এই ছবিও ভাইরাল অন্তর্জালের দুনিয়ায়
ছবি: ইনস্টাগ্রাম থেকে

ভারতে চলছে আম্বানিবাড়ির ছোট ছেলের বিয়ের মহোৎসব। আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে বিশ্বের অন্যতম আলোচিত ও খরুচে এই বিয়ে। বলিউড তারকা ও ক্রিকেট তারকাদের হরহামেশাই দেখা যাচ্ছে প্রাক্–বিবাহর বিভিন্ন আয়োজনে। সংগীতে সালমান খান, এম এস ধোনি, রণবীর সিং আর হার্ডিক পান্ডিয়ার নাচ ভাইরাল অন্তর্জালের দুনিয়ায়। আলিয়া ভাট আর রণবীর কাপুরও নেচেছেন। বাদ যাননি শাহরুখ খান–গৌরি খান, স্টেজে নেচে উপস্থিত দর্শকদের বিনোদন দিয়েছেন এই জুটিও।
আরেক পাওয়ার কাপল রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনও দেখা দিয়েছেন।

হলুদের আয়োজনে হবু বর–কনে অনন্ত ও রাধিকা

আম্বানিদের বাড়ির ভেতর তোলা ছবিতে দীপিকার আট মাসের বেবি বাম্পে হাত দিয়ে রেখেছে ওরি, পাশেই রায়েছে রণবীর সিং, এই ছবিও ভাইরাল অন্তর্জালের দুনিয়ায়। এদিকে দেখা নেই বলিউড তারকা আনুশকা শর্মা ও ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলির!

ব্যক্তিগত জীবন আড়ালে রাখতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন বিরাট–আনুশকা দম্পতি

বিয়ের পর থেকেই বলিউড থেকে একরকম বিরতি নিয়েছেন আনুশকা শর্মা। মন দিয়েছেন সংসারে। নিতান্ত প্রয়োজন ছাড়া জনসম্মুখে দেখা দেননি। সন্তান হওয়ার পর তিনি আরও বেশি করে চলে গেছেন ধরাছোঁয়ার বাইরে।

সংসারে দ্বিতীয় সন্তানের আগমনের পর এই জুটি সিদ্ধান্ত নিয়েছেন, তাঁরা ব্যক্তি ও পারিবারিক জীবন যথাসম্ভব আড়ালে রাখবেন। সন্তানদের একটা স্বাভাবিক জীবন দেবার চেষ্টা করবেন। ‘ভালো’ স্কুলে পড়াশোনা করাবেন। এই উদ্দেশ্যে এই পরিবার পাকাপাকিভাবে তল্পিতল্পাসহ যুক্তরাজ্যের লন্ডনে সংসার পাততে চলেছেন। ইতিমধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এই মুহূর্তে বিরাট ও আনুশকা তাঁদের সন্তানদের নিয়ে আছেন লন্ডনে।

সাধারণ জীবনযাপনেই স্বচ্ছন্দ্য বিরাট ও আনুশকা

ফিল্ম কম্পানিয়নের বিনোদন সংবাদিক অনুপমা চোপড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি আর বিরাট দুজনেই খুবই “প্রাইভেট পারসন”। সাধারণ জীবনযাপনে স্বচ্ছন্দ্য। আমরা জানি না এই বিপুল জনপ্রিয়তা নিয়ে আমরা কী করব! খুবই অদ্ভুদ লাগে, অস্বস্তিও হয়। আমরা দুজন আসলে একই ব্যক্তি। বিষয়টি অনেকটা এ রকম যে আমি বিরাটের নারী ভার্সন আর বিরাট আমার (আনুশকার) পুরুষ ভার্সন।’

বিরাটও থাকতে চান লোকচক্ষুর আড়ালে

এদিকে বিরাট কোহলি তো বলেই দিয়েছেন, ক্রিকেটকে বিদায় জানানোর পর তাঁকে আর সেভাবে দেখাও যাবে না। তিনি পুরোপুরি পরিবারকে সময় দেবেন। সন্তানদের বড় হওয়া দেখবেন। বাবার ভূমিকা পালন করবেন। বিরাট বলেছিলেন, ‘ক্রিকেটের পর্ব শেষ করে আমি ইউরোপের কোথাও চলে যাব। যেখানে কেউ আমাদের চিনবে না। আমরা স্বাভাবিকভাবে ঘুরে বেড়াতে পারব। স্বাভাবিক জীবন যাপন করতে পারব।’

বিরাট ও আনুশকা দুজনেই ‘প্রাইভেট পার্সন’

কেবল আম্বানিদের বিয়ের বিভিন্ন আয়োজনই নয়, এই জুটিকে পেশাগত কাজের বাইরে কোন বিনোদনমূলক অনুষ্ঠান—বলিউডের পুরস্কার বিতরণী বা বিভিন্ন ফ্যাশন উৎসবের লালগালিচায়ও দোখা যায় না। ‘অযথা’ ক্যামেরার সামনে দাঁড়াতে চান না এই দুজনের কেউই। তাই লাইমলাইটে অনুষ্ঠিত হতে থাকা আম্বানিবাড়ির বিয়ের বিভিন্ন আয়োজনে আন্তর্জাতিক তারকা, বরিউড তারকা, ভারতীয় ক্রিকেটার, উদ্যোক্তা ও ধনী ব্যবসায়ীরা উপস্থিত থাকলেও দেখা যায়নি ভারতের এই ‘পাওয়ার কাপল’কে।