মেকআপের বেজ হালকা রেখেই সাজে আনতে পরবেন জমকালো ভাব
মেকআপের বেজ হালকা রেখেই সাজে আনতে পরবেন জমকালো ভাব

তুফানের নাবিলা এ সময়ের পাঁচ সাজে

হালকা সাজের যুগ এখন। তবে এর মধ্যেও আছে নানা ভিন্নতা। বেজটা হালকা রেখে এর ওপরেই চলছে যোগ–বিয়োগের খেলা। বছরের বাকি সময়টাতেও এ ধারায় খুব বেশি পরিবর্তন আসবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ভুরু মোটা করে আঁকা, চোখেও মোটা করে দেওয়া হয়েছে আইলাইনার

ফক্সি লুক, ইউফোরিক ব্লাশ লুক, চুলের সাজে নিপাটভাব, সাজে এখন এসবই চলছে বেশি। ভুরু মোটা করে আঁচড়ানো, ম্যাট লিপস্টিক, গ্লসি লিপস্টিক, চোখে গ্রাফিক্যাল সাজ, রঙিন কাজল ও আইশ্যাডো থেকে যে যাঁর পছন্দমতো সাজ বেছে নিচ্ছেন।

হালকা সাজেও জমকালো ভাব তুলে ধরা সম্ভব

সাজের মাধ্যমে চেহারা একটু ওপরের দিকে টেনে তোলার একটা প্রবণতাও দেখা যাচ্ছে, জানালেন রূপসজ্জাকর জাহিদ খান। ডিউয়ি লুকে যেমন সাজছেন, তেমনি ম্যাট লুকেও নিজেকে তুলে ধরা হচ্ছে।

দেখলে মনে হবে চেহারায় মেকআপ নেই। মেকআপ ব্যবহার করেই আনা হচ্ছে এ ধরনের লুক। লিপস্টিকের রং আর চোখের শ্যাডোর রং ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে
আমাদের দেশের আবহাওয়ার সঙ্গে যায়, এমন সব হালকা সাজেই সাজানো হয়েছে নাবিলাকে

তবে ‘নকশা’র এই আয়োজনে অভিনেত্রী মাসুমা রহমান নাবিলাকে সাজানোর সময় চলতি ধারার এসব সাজের সব ফুটিয়ে তোলা হয়নি। বরং আমাদের দেশের আবহাওয়ার সঙ্গে যায়, এমন সব হালকা সাজকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

জেল দিয়ে ভিজিয়ে ছেড়ে রাখা হয়েছে চুল। এ ধরনের চুলের স্টাইলের সঙ্গে লাল রঙের লিপস্টিকই যায়। সাধারণত রাতের জন্যই এই সাজ মানানসই

চোখে আইশ্যাডোর ব্যবহার কম করা হয়েছে, লিপস্টিকের রং রাখা হয়েছে হালকা, ব্লাশঅনের ছোঁয়াটাও এতটাই যত্নের সঙ্গে গালের ওপর বোলানো হয়েছে যে বোঝাই যাচ্ছে না রং। তবে চুলের সাজে ভিন্নতা আনা হয়েছে। খোলা ও বাঁধা—দুই অবস্থাতেই বজায় রাখা হয়েছে ছিমছাম ভাব।