ফিরে এসেছে ট্র্যাকস্যুট

শীত তাড়াতে ঘরে পরা হতো ট্র্যাকস্যুট। ঘরোয়া এ পোশাকই এখন ঘরের বাইরেও সমানভাবে রাজত্ব শুরু করেছে। সোয়েটশার্ট আর ট্রাউজারের এক সেট ট্র্যাকস্যুটকে এত দিন ক্যাজুয়াল ওয়্যার হিসেবে ধরা হলেও নতুন বছর থেকে এটিকে আরেকটু ‘সিরিয়াসলি’নেওয়া হয়েছে। ক্যাজুয়াল লুক থেকে পদোন্নতি পেয়ে এটি এখন সেমি ফরমালে জায়গা করে নিয়েছে।
ট্র্যাকটপে দীপিকা
ছবি: সংগৃহীত

শীতে কেন ট্র্যাকস্যুট


শীতের রোদ দেয় উষ্ণতা। কিন্তু শীতের রোদে ত্বকের ভীষণ ক্ষতিও হয়। সে ক্ষেত্রে সমাধান হতে পারে ট্র্যাকস্যুট। পুরোটা বন্ধ থাকে বলে রোদের ক্ষতি থেকে আপনি অনেকটাই বেঁচে যাবেন। ট্র্যাকস্যুট যেহেতু শরীরের তাপমাত্রা ধরে রাখে, তাই বাইরের ঠান্ডা ত্বকের ক্ষতি করতে পারে না। বিশেষ করে বাইরের ঠান্ডা বাতাস ত্বকের ময়েশ্চারাইজারের পরিমাণ কমিয়ে ফেলে। তাই এ শীতের ট্র্যাকস্যুট হতে পারে আপনার প্রথম পছন্দ। আরাম আর ফ্যাশন দুটিই হবে। ১৯৮০ ও ২০০০ সালের দিকে খেলোয়াড় ও চলচ্চিত্র তারকাদের কাছে ট্র্যাকস্যুট বেশ জনপ্রিয় ছিল। ২০২২ সালে এ পোশাক আবার ফিরে এসেছে। ট্র্যাকস্যুটের দুটি অংশ। সোয়েটশার্ট আর ট্রাউজার। এই দুইয়ের ভিন্নতায় তৈরি হয়েছে নানা ধরনের ট্র্যাকস্যুট। চিনে নেওয়া যাক এ রকমই কয়েকটা রকমফের।

লাউঞ্জ টপ ও প্যান্ট

লাউঞ্জ টপ ও প্যান্ট

এ ধরনের ট্র্যাকস্যুট কিছুটা ঢিলেঢালা হয়ে থাকে। তাই এ ট্র্যাকস্যুট পরে বেশ আরাম পাওয়া যাবে। বাড়িতে কাজের ক্ষেত্রে সহজেই এটি বেছে নিতে পারেন।

ক্ল্যাসিক হুডি ও ট্র্যাক প্যান্ট

ক্ল্যাসিক হুডি ও ট্র্যাক প্যান্ট

আপনি যদি খুব রুচিশীল হন, একটু স্টাইলিশ ট্র্যাকস্যুট ছাড়া আর কিছুই পছন্দ না হলে এটি পরতে পারেন। শীত থেকে আরাম দেবে হুডি। এ ছাড়া ক্যাঙারু কাটিংয়ের পকেট আনবে ভিন্ন লুক।

নীল জিনসের সঙ্গী হতে পারে ট্র্যাক টপ

নীল জিনসের সঙ্গী ট্র্যাক টপ

নরম ও আরামদায়ক চাইলে বেছে নিতে পারেন সুতি কাপড়ের ট্র্যাকস্যুট। আপনি চাইলে নীল জিনসের সঙ্গে দিব্যি পরে ফেলতে পারেন ট্র্যাক টপ।

ওভার সাইজড হুডিতে রণবীর সিং

ওভার সাইজড হুডি স্টাইলিশ

বাইরে কাজে ব্যস্ত থাকলে পোশাক হওয়া চাই আরামদায়ক। তাই ওভারসাইজড হুডির ট্র্যাকস্যুট পরতেই পারেন। এতে আপনাকে স্টাইলিশও লাগবে।

স্কিমস ট্র্যাকস্যুটে প্যারিস হিলটন ও কিম কার্ডাশিয়ান

২০০০ সালের স্কিমসও আছে ট্রেন্ডে

একটু পেছনের দিকে ফিরে তাকালে দেখা যাবে, ২০০০ সালের দিকে একধরনের ট্র্যাকস্যুট বেশ জনপ্রিয় ছিল। আর সেটি হলো স্কিমস ট্র্যাকস্যুট। খুব নরম ভেলভেট ধরনের কাপড়ের চেইন দেওয়া এই স্কিমস ট্র্যাকস্যুট ফ্যাশনেবলও বটে।

নরম ও পশমি ম্যাক্সি ট্র্যাকস্যুট

নরম ও পশমি ম্যাক্সি ট্র্যাকস্যুট

একেবারে নরম ও কিছু পশমি ফেব্রিক চাইলে এ ধরনের ট্র্যাকস্যুট পরে ফেলতে পারেন। আর হুডি পছন্দ হলে ট্র্যাকস্যুটও তেমনই বেছে নিন।