পাইলটের এই নায়িকা এখন উড়ছেন

কোরীয় সিনেমা ‘পাইলট’ এখন দেশের দর্শকের কাছে আলোচিত নাম। একজন পাইলট হঠাৎ করেই সকালে দেখেন সফল ক্যারিয়ার শেষ। তিনি বেকার হয়ে পড়েছেন—এই হলো গল্প। কমেডি ঘরানার এ সিনেমা দিয়ে আলোচিত হয়েছেন লি জো মায়ুং। কে এই নায়িকা? দেখে নিন ছবিতে।
তাঁর এক বন্ধু ছিলেন ফটোগ্রাফার। তাঁর মাধ্যমেই মিউজিক ভিডিও ও প্রমোশনাল কাজ করতে থাকেন। টেলিভিশনে অভিনয়ের জন্য চার বছর অপেক্ষা করতে হয়েছে লিকে।
ছবি: আইএমডিবি
মডেল হিসেবে ক্যারিয়ার শুরু হলেও এই নায়িকা ২০২০ সালে টেলিভিশন সিরিজ ‘হসপিটাল প্লে লিস্ট’ দিয়ে ক্যারিয়ার শুরু করেন। কিন্তু ছোট চরিত্র। ছবি: আইএমডিবি
লি অভিনয়ের পাশাপাশি ফ্যাশন মডেল হিসেবে কাজ করে যেতে থাকেন। পরে ২০২২ সালে কোরীয় মডেল হিসেবে একটি প্রতিযোগিতায় নির্বাচিত হলেও সেই অর্থে আলোচনায় আসেননি।
২০২০ সাল থেকে তিনি টেলিভিশনে অভিনয় করলেও সিনেমায় অভিনয়ের জন্য ধরনা দিয়েও সুযোগ পাচ্ছিলেন না। পরে পাইলট দিয়েই তিনি ক্যারিয়ার শুরু করেন।
স্বল্প বাজেটের পাইলট এখনো বক্স অফিসে দ্বিতীয় অবস্থানে রয়েছে। সিনেমাটি ২৬.৬ মিলিয়ন ডলার আয় করেছে। এই সিনেমা লির ক্যারিয়ার বদলে দেবে বলে এই নায়িকা কোরিয়ার গণমাধ্যমে জানিয়েছেন। ইতিমধ্যে কয়েকটি সিনেমার প্রস্তাবও পেয়েছেন।