দেনা পাওনা’ ধারাবাহিকটিতে প্রতিষ্ঠিত অভিনয়শিল্পীর পাশাপাশি গুরুত্বপূর্ণ সব চরিত্রে দেখা যাবে একঝাঁক নতুন মুখ
দেনা পাওনা’ ধারাবাহিকটিতে প্রতিষ্ঠিত অভিনয়শিল্পীর পাশাপাশি গুরুত্বপূর্ণ সব চরিত্রে দেখা যাবে একঝাঁক নতুন মুখ

নতুন মুখের ‘‌দেনা পাওনা’

আসছে দীপ্ত টেলিভিশনের দীর্ঘ ধারাবাহিক ‘দেনা পাওনা’। ধারাবাহিকটিতে প্রতিষ্ঠিত অভিনয়শিল্পীর পাশাপাশি গুরুত্বপূর্ণ সব চরিত্রে দেখা যাবে একঝাঁক নতুন মুখ। দীপ্ত টেলিভিশন আগেই ঘোষণা দিয়েছিল, নতুন মুখের সন্ধানে কার্যক্রমের। এরপর চট্টগ্রাম, রাজশাহী ও ঢাকার অডিশন থেকে পাওয়া চূড়ান্ত হওয়া প্রতিযোগীদের অভিনয় ও কর্মশালা শেষে নাটকটির শুটিং হয়। টেলিভিশন চ্যানেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

‘দেনা পাওনা’ ধারাবাহিকের পরিচালক গোলাম মুক্তাদির বলেন, ‘আমাদের ধারাবাহিকে যাঁরা অভিনয় করেছেন, প্রায় সবাই বিভিন্ন নাটকের দলের সঙ্গে যুক্ত। তাঁরা অভিনয় শিখেই এসেছেন। আসলে অভিনয় একটি দক্ষতা। নিয়মিত চর্চায় তা শিখতে ও ধরে রাখতে হয়। এখন ক্যামেরার সঙ্গে নবীনদের বন্ধুত্ব করিয়ে ফেলাটাই আমাদের দায়িত্ব।’
তানভীন সুইটি, মনির খান শিমুল, নাজনীন হাসান, শাহদাত হোসেনের মতো অভিজ্ঞ ও জনপ্রিয় অভিনয়শিল্পীদের সঙ্গে ‘দেনা পাওনা’ ধারাবাহিকে যুক্ত হয়েছেন তনুশ্রী কারকুন, তনয় বিশ্বাস, শাওন দাস, প্রিয়ন্ত বড়ুয়া, মেহেদী হাসান, সাজ্জাদ হোসেনসহ আরও কিছু নতুন মুখ।

দীপ্ত টেলিভিশনের নিজস্ব শুটিং ফ্লোরে নিয়মিত শুটিং চলছে ‘দেনা পাওনা’ ধারাবাহিক নাটকের

দীপ্ত টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের প্রধান এজাজ উদ্দীন আহমেদ জানান, ‘দীপ্ত টেলিভিশন সম্প্রচারের শুরু থেকেই নতুন শিল্পীদের সুযোগ দিয়ে আসছে। ইন্ডাস্ট্রি যখন তারকার পেছনে ছুটছে, দীপ্ত টেলিভিশন তখন আনকোরা শিল্পীদের দিয়ে নির্মাণ করেছে “পালকী”, “অপরাজিতা”, “খুঁজে ফিরি তাকে”, “মান অভিমান”, “মাশরাফি জুনিয়র”-এর মতো দীর্ঘ ও সফল ধারাবাহিক। একই রকমভাবে “দেনা পাওনা” ধারাবাহিকেও দীপ্ত টেলিভিশন সুযোগ করে দিয়েছে একঝাঁক নতুনদের। এবারে ঢাকা ছাড়াও চট্টগ্রাম ও রাজশাহীতে দীপ্ত টিভির অডিশন বিস্তৃত করা হয়েছে।

আশা করি ভবিষ্যতে বাংলাদেশের অন্যান্য প্রধান শহরেও দীপ্ত টেলিভিশন অডিশন নিয়ে পৌঁছাবে। আমরা সারা দেশের অভিনয় প্রতিভাকে একত্র করতে চাই।’
দীপ্ত টেলিভিশন সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানটির নিজস্ব শুটিং ফ্লোরে নিয়মিত শুটিং চলছে ‘দেনা পাওনা’ ধারাবাহিক নাটকের। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্পের অনুপ্রেরণায় নির্মিত এ দীর্ঘ ধারাবাহিকে দেখা যাবে বর্তমান সময়ের যৌতুকের ছদ্ম রূপ। দীর্ঘ ধারাবাহিকটির চিত্রনাট্য করছেন আহমেদ খান হীরক ও আফিফা মোহসিনা অরণি। সংলাপ রচনা করছেন অলভী সরকার।