১ সেপ্টেম্বর থেকে মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে ‘সিটি লাইফ’
১ সেপ্টেম্বর থেকে মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে ‘সিটি লাইফ’

গ্রাম থেকে শহরে আসার গল্প ‘সিটি লাইফ’


সম্প্রচারে আসছে নতুন টিভি ধারাবাহিক ‘সিটি লাইফ’। শাহরিয়ার তাসদিকের রচনায় এটি পরিচালনা করেছেন নজরুল ইসলাম। যেখানে উঠে আসবে, উন্নত জীবনের খোঁজে গ্রাম থেকে একটি পরিবারের ঢাকায় থিতু হওয়ার গল্প।
রোববার ১ সেপ্টেম্বর থেকে মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে নতুন এ ধারাবাহিক নাটক। প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত আটটায় প্রচারিত হবে নাটকটি। এতে অভিনয় করেছেন মুকিত জাকারিয়া, মিলি বাসার, আবদুল্লাহ রানা, শামীমা নাজনীন, এফ এস নাঈম, তানজিকা আমিন, নিশাত প্রিয়ম, পাভেল, তানজিম হাসান অনিক প্রমুখ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
নাটকের গল্পে দেখা যাবে, মোর্শেদ মাহমুদ তাঁর স্ত্রী–সন্তানদের চাপে গ্রামের সম্পত্তি বিক্রি করে ঢাকায় একটি ফ্ল্যাট কিনে স্থায়ীভাবে চলে এসেছেন। তাঁদের মতে, গ্রামে আধুনিক ও উন্নত জীবনযাপনের সুবিধা পাচ্ছেন না তাঁরা।

নতুন টিভি ধারাবাহিক ‘সিটি লাইফ’ এর দৃশ্য

সন্তানদের যুগের সঙ্গে তাল মিলিয়ে বেড়ে ওঠার জন্য গ্রাম ছেড়ে ঢাকায় আসার সিদ্ধান্ত নিয়েছেন মোর্শেদ সাহেবের স্ত্রী রেণু। নাটকের একপর্যায়ে দেখা যাবে, প্রথম দিন থেকেই পাশের ফ্ল্যাটের একজন বাসিন্দা তাঁদের বাসায় আসা শুরু করেন। সব বিষয়ে তাঁদেরকে পরামর্শ দেন, আগ বাড়িয়ে সাহায্য করেন। সারা দিন তাঁর এই আসা-যাওয়া একসময় রেণুর ভেতরে সন্দেহ তৈরি করে। ওই বাসিন্দার স্বামী বিদেশে থাকেন। মোর্শেদের সঙ্গে তাঁর কোনো সম্পর্ক তৈরি হচ্ছে বলে রেণুর ধারণা। এ নিয়ে শুরু হয় সংসারে অশান্তি।

আরেক পর্বে দেখা যায়, তাঁদের বড় মেয়ে প্রিয়ন্তী এলাকার প্রভাবশালী লোক শহীদের ছেলে অয়নের প্রেমে পড়ে। অয়ন বখাটে টাইপের ছেলে। মোর্শেদ মাহমুদের একমাত্র ছেলে সোহান শহরে আসার পর খুব দ্রত বদলে যায়। বন্ধুবান্ধব, আড্ডা, ঘুরে বেড়ানো, রাত করে বাড়ি ফেরা তার নিত্যনৈমিত্তিক কাজ হয়ে যায়। এ নিয়ে মোর্শেদের দুশ্চিন্তা। সব মিলে তাঁর জীবনটা কঠিন এবং ঝামেলাপূর্ণ হয়ে যায়।