দুর্নিবার সাহা ও ঐন্দ্রিলা সেন
দুর্নিবার সাহা ও ঐন্দ্রিলা সেন

জানতাম না কান্নার শব্দ আমাদের মুখে এভাবে হাসি ফোটাবে...

জীবনের নতুন অধ্যায় শুরু হলো গায়ক দুর্নিবার সাহার। বাবা হলেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় এই সংগীতশিল্পী। আজ রোববার সকালেই দেন নতুন অতিথির আগমনের খবর। স্ত্রী ঐন্দ্রিলা সেনের কোলজুড়ে এসেছে পুত্রসন্তান।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে ভক্তদের সঙ্গে এই আনন্দ ভাগ করে নিয়েছেন গায়ক। দুজনের পক্ষ থেকে বলেছেন, ‘জানতাম না কান্নার শব্দ আমাদের মুখে এভাবে হাসি ফোটাবে।’ স্ত্রীর উদ্দেশে বলেছেন, ‘তোর জন্য অগণিত তারার আলো...।’

অবশ্য জানুয়ারিতেই জানা গিয়েছিল, বিয়ের বছর না ঘুরতেই সাহা পরিবারে আসছে নতুন সদস্য। মা হবেন ঐন্দ্রিলা সেন। ঐন্দ্রিলার অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানিয়েছিলেন তাঁর গায়ক স্বামী। সম্প্রতি ঐন্দ্রিলার সাধ অনুষ্ঠানও হয়।

গত বছরের মার্চ মাসে জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সহকারী ঐন্দ্রিলা সেনের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন গায়ক। এমনিতে মোহর নামেই বেশি পরিচিত। নিজের সহকারী হওয়ায় মোহরের বিয়েতে সব দায়িত্ব নিজ হাতে সামলেছেন বুম্বাদা।

অন্যদিকে গানের জগতে বেশ জনপ্রিয় মুখ দুর্নিবার। তবে দুজনের এই বিয়ে জন্ম দিয়েছিল বহু বিতর্ক। দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসা নিয়ে ভয়াবহ ট্রলের মুখেও পড়েন গায়ক।

দুর্নিবারের দ্বিতীয় বিয়ের সময় ভাইরাল হয়েছিল গায়ক আর তাঁর সাবেক স্ত্রী মীনাক্ষীর বেশ কিছু ভিডিও। সাবেক স্ত্রীর হাত ধরে কয়েকবার দিদি নম্বর ১-এর মঞ্চেও হাজির হয়েছিলেন দুর্নিবার। তখনই গায়কের বদভ্যাসের কথা ফাঁস করেন মীনাক্ষী। তিনি জানান, দুর্নিবার গোসলই করতে চান না। শীতকালে এক মাস আর গরমকালে কমপক্ষে এক সপ্তাহ গোসল না করে থাকেন।

পারফিউম লাগিয়ে টানা সাত দিনও কাটাতে পারেন। এ কথা শুনে সেই সময় হাসি চেপে রাখতে পারেননি সঞ্চালক রচনা ব্যানার্জি। তখন কে জানত, তাঁদের এই সংসারের বয়স হবে মাত্র কয়েক মাস! আর তাঁর দ্বিতীয় বিয়েতে এই বক্তব্য নিয়েও তুমুল সমালোচিত হন এ সংগীতশিল্পী।