সোহিনী সরকার
সোহিনী সরকার

‘আমার চোখের সামনেই ওদের প্রেমটা শুরু’

রাত পোহালেই নতুন জীবন শুরু করতে যাচ্ছেন গায়ক শোভন ও নায়িকা সোহিনী। ১৫ জুলাই ঘনিষ্ঠ বন্ধুবান্ধব, আত্মীয়স্বজনের উপস্থিতিতে দক্ষিণ চব্বিশ পরগনার একটি খামারবাড়িতে আইনি বিয়ে সারবেন এই জুটি।

শোভন গঙ্গোপাধ্যায়। ইনস্টাগ্রাম থেকে

কিন্তু জীবনে চলার পথে একসময় প্রেমের ব্যর্থতায় বিমর্ষ হয়েছেন দুজনই। মন ভেঙেছে একাধিকবার। তবে সব পেরিয়ে শুভ পরিণয়ের দিকে হাঁটছেন এই জুটি।

যদিও শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী নাকি গায়িকা ইমন চক্রবর্তী। তিনি জানান, গত বছর যীশু সেনগুপ্তের উদ্যোগে নজরুলমঞ্চে বাইশে শ্রাবণের অনুষ্ঠানে শুরু হয়েছিল সোহিনী-শোভনের প্রেম।

সোহিনী সরকার

আনন্দবাজার অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে ইমন বলেন, ‘ওই অনুষ্ঠানে আমার চোখের সামনেই ওদের প্রেমটা শুরু হয়।’

ওই সময় অভিনেতা রণজয় বিষ্ণুর সঙ্গে সম্পর্কে ছিলেন সোহিনী। অন্যদিকে শোভনের প্রেম ছোট পর্দার অভিনেত্রী স্বস্তিকা দত্তের সঙ্গে। এর আগে একসময় গায়িকা ইমন চক্রবর্তী আর শোভন দীর্ঘ সময় সম্পর্কে ছিলেন। গত বছর পূজার আগে রণজয়ের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা জানান সোহিনী। প্রেম ভাঙে স্বস্তিকা-শোভেনেরও।
এরপর এই দুজনকে নিয়ে শুরু হয়েছিল গুঞ্জন। শেষ পর্যন্ত সোহিনীর জন্মদিনে দুজনের ছবি প্রকাশ্যে আনেন শোভন। যদিও কিছুক্ষণ পরই ছবিটি সরিয়ে ফেলেন তিনি; কিন্তু ততক্ষণে সবাই বুঝে গেছেন তাঁদের প্রেমের কথা। সোহিনীর সঙ্গে ঘুরতে যাওয়ার ছবি পোস্ট করেও বারবার ডিলিট করেছেন শোভন। নতুন বছরের শুরুতে সুইডেন ঘুরতে যান এই যুগল। আলাদাভাবে ছবি পোস্ট করলেও তাঁদের প্রেমটা তত দিনে স্পষ্ট হয়ে উঠেছিল।

এবার সব গুঞ্জন সত্যি করে দিয়ে সোহিনী-শোভনের বিয়ের সানাই বাজতে চলেছে। বিয়ের পরদিনেই ঘরোয়া বউভাতের অনুষ্ঠান। যদিও শীতে রিসেপশনের পার্টি দেবেন বলে জানা গেছে। সোহিনী-শোভন দুজনেই বাঙালি খাবার ভালোবাসেন।

সেই কারণেই বিয়েতে চিংড়ি, মাটন থেকে মিষ্টি দই থাকছে। বিয়ের দিন সোহিনী সাজবেন বেনারসিতে। অন্যদিকে ধুতি-পাঞ্জাবি পরবেন শোভন। শোনা যাচ্ছ, বিয়ের পর মধুচন্দ্রিমায় নাকি গোয়ায় যাবেন তাঁরা।